সরকারী বালক উচ্চ বিদ্যালয় ময়দান, সাতক্ষীরা ৪ঠা নভেম্বর শনিবার : অদ্য বাদ আছর যেলা শহরের সরকারী বালক উচ্চ বিদ্যালয় ময়দানে ‘আহলেহাদীছ আন্দোলন’ সাতক্ষীরা যেলার উদ্যোগে অনুষ্ঠিত যেলা সম্মেলনে প্রধান অতিথির ভাষণে মুহতারাম আমীরে জামা‘আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব উপরোক্ত কথা বলেন।

তিনি বলেন, আহলেহাদীছ আন্দোলন একটি সংস্কার আন্দোলন। এ আন্দোলন মানুষের আক্বীদা ও আমল সংশোধন করে তাদেরকে জান্নাতে নিয়ে যেতে চায়। তিনি বলেন, আমাদের দাওয়াত তাওহীদের পথে। আর আমাদের জিহাদ শয়তান ও অন্যায়ের বিরুদ্ধে। এ আন্দোলন মানুষকে শিরক-বিদ‘আত বর্জনের মাধ্যমে জান্নাতের পথ দেখায়। কিন্তু ভালোর প্রতি মানুষের হিংসা চিরন্তন। আসমানে সর্বপ্রথম আদম (আঃ)-কে হিংসা করেছিল ইবলীস। আর যমীনে প্রথম হাবীলের প্রতি হিংসা করেছিল ক্বাবীল। ইবলীস ও ক্বাবীল জাহান্নামী। কিন্তু আদম (আঃ) ও হাবীল জান্নাতী। তাই আমরা মানুষকে জান্নাতের পথ দেখাতে আন্দোলন ও সংগঠন করি। এ আন্দোলনে যারা বাধা দিবে তারা মানুষকে জাহান্নামে নিয়ে যেতে চায়। তাই যাবতীয় বাধা ডিঙিয়ে জান্নাতে যাওয়ার আকাঙ্ক্ষায় জামা‘আতবদ্ধভাবে এ আন্দোলনে ঝাঁপিয়ে পড়ুন।

যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা আলতাফ হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও মাসিক আত-তাহরীক সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক এবং ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষাবোর্ড’-এর চেয়ারম্যান ড. আহমাদ আব্দুল্ল­াহ ছাকিব, গবেষণা বিষয়ক সম্পাদক ড. মুহাম্মাদ কাবীরুল ইসলাম, শূরা সদস্য মাওলানা জাহাঙ্গীর আলম, সাবেক যেলা সভাপতি মাওলানা আব্দুল মান্নান, ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ শরীফুল ইসলাম, ‘আল-‘আওনে’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাফেয আহমাদ আব্দুল্লাহ শাকির, ‘আহলেহাদীছ পেশাজীবী ফোরাম’-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার তারিক আহমাদ, বাঁকাল দারুলহাদীছ আহমাদিয়া সালাফিইয়া কমপ্লেক্স-এর প্রিন্সিপ্যাল মাওলানা মুহাম্মাদ সোহাইল প্রমুখ। অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন যেলা ‘আন্দোলন’-এর সাংগঠনিক সম্পাদক অধ্যাপক শাহীদুয্যামান ফারূক। সম্মেলনে সাতক্ষীরা ছাড়াও যশোর, বাগেরহাট, খুলনা, নড়াইল, মেহেরপুর প্রভৃতি যেলা সমূহ থেকে বিপুল সংখ্যক কর্মী ও শ্রোতাবৃন্দ উপস্থিত ছিলেন।






আরও
আরও
.