যেলা পরিষদ মিলনায়তন, রাজশাহী ১৩ই জুলাই শনিবার : অদ্য সকাল ৯-টা থেকে মাগরিব পর্যন্ত রাজশাহী যেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত ‘বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘে’র বার্ষিক কর্মী সম্মেলনে প্রদত্ত প্রধান অতিথির ভাষণে ‘যুবসংঘে’র প্রতিষ্ঠাতা ও ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর আমীর প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব উপরোক্ত কথা বলেন। তিনি সূরা বাক্বারাহর ২০৮-১০ আয়াত তেলাওয়াত করে বলেন, ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবনবিধান। তাই আমাদের পরিপূর্ণভাবে ইসলামে দাখিল হ’তে হবে। তাহ’লে অন্য কোন দিকে আর তাকাতে হবে না। ইসলামের মূল উৎস পবিত্র কুরআন ও ছহীহ হাদীছ। ‘আহলেহাদীছ যুবসংঘে’র গাইড লাইনও পবিত্র কুরআন ও ছহীহ হাদীছ। অথচ অন্য যুবকদের গাইড লাইন তাদের নেতা-নেত্রীর নির্দেশ। যা কখনো যুবকদের সঠিক পথ দেখাতে পারে না। ‘যুবসংঘে’র একজন কর্মী সার্বিক জীবনে ইসলামের বিধান বাস্তবায়নকারী। যার প্রমাণ আমাদের বাস্তব জীবন। আগেকার দিনে আহলেহাদীছ-হানাফী, জোলা-চাষা ইত্যাদির বিভক্তি ছিল। এমনকি তাদের মধ্যে বিবাহ নিষিদ্ধ ছিল। আহলেহাদীছ যুবকরাই এর বিলুপ্তি ঘটিয়েছে। ১৯৯৪ সালে ২৯শে জুলাই শুক্রবার ঢাকার মানিক মিয়াঁ এভেনিউতে সম্মিলিত সংগ্রাম পরিষদ আহুত মহা সমাবেশে ২০ লক্ষাধিক মানুষের সামনে আমাদের ২মি. ১০ সেকেন্ডের ভাষণের সাথে সাথে সমস্বরে মুখরিত হয়ে উঠেছিল একটি শ্লোগান, ‘সকল বিধান বাতিল কর, অহি-র বিধান কায়েম কর’। ‘যুবসংঘে’র ছেলেরা তাই কখনো ঈমান বিক্রি করে হারাম পথে চাকুরী করবে না। কেননা তারা জানে তাদের রিযিকের মালিক আল্লাহ। আর হারাম ভক্ষণকারী কখনো জান্নাতে প্রবেশ করবে না।

তিনি বলেন, পৃথিবীর সর্বত্র আজ ন্যায়বিচার ভূলুণ্ঠিত। যালেমের যুলুমে মানুষের প্রাণ ওষ্ঠাগত। সরকারী অফিস ও প্রতিষ্ঠানগুলি যেন দুর্নীতিবাজদের নিরাপদ আখড়া। যা দেশের উন্নতির জন্য বড় হুমকি স্বরূপ। তাই সকলকে ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে আপোষহীন ভূমিকা পালন করতে হবে। আর যুবসমাজকে রাসূল (ছাঃ)-এর আদর্শে অনুপ্রাণিত হয়ে ব্যক্তি ও সমাজ গঠনে আত্মনিয়োগ করতে হবে। তিনি সরকারী চাকুরীতে বৈষম্যমূলক কোটাব্যবস্থা বাতিল কিংবা সংস্কারের জন্য সরকারের প্রতি আহবান জানান।

‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ শরীফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. শহীদ নকীব ভূঁইয়া, ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সিরাজুল ইসলাম, প্রচার সম্পাদক ও মাসিক আত-তাহরীক সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, সমাজকল্যাণ সম্পাদক অধ্যাপক মাওলানা দুর্রুল হুদা, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আলতাফ হোসাইন, গবেষণা বিষয়ক সম্পাদক ও আত-তাহরীক অনলাইন টিভির পরিচালক ড. মুহাম্মাদ কাবীরুল ইসলাম, যুববিষয়ক সম্পাদক আব্দুর রশীদ আখতার, ‘যুবসংঘ’-এর সাবেক কেন্দ্রীয় সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক শেখ রফীকুল ইসলাম, ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষাবোর্ড’-এর চেয়ারম্যান ও ‘যুবসংঘ’-এর সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব, ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় শূরা সদস্য অধ্যাপক মাওলানা জালালুদ্দীন, ‘যুবসংঘ’-এর সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি ও আল-মারকাযুল ইসলামী আস-সালাফী নওদাপাড়া’র ভাইস প্রিন্সিপ্যাল ড. নূরুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মাদ তরুণ হাসান (মেহেরপুর), ‘যুবসংঘে’র-মদীনা ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক সভাপতি হাফেয আব্দুল মতীন, সাধারণ সম্পাদক মুস্তাকীম আহমাদ, মদীনা ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি হাফেয আব্দুল মতীন, ‘আহলেহাদীছ পেশাজীবী ফোরামে’র সভাপতি ডা. শওকত হাসান, ‘সোনামণি’র কেন্দ্রীয় পরিচালক রবীউল ইসলাম, ‘আল-‘আওন’-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ড. মুখতারুল ইসলাম প্রমুখ।

এতদ্ব্যতীত ‘যুবসংঘ’-এর বর্তমান কেন্দ্রীয় সহ-সভাপতি মুহাম্মাদ আসাদুল্ল­াহ, ঢাকা-দক্ষিণ সাংগঠনিক যেলা ‘যুবসংঘ’-এর সভাপতি হাফেয আব্দুল্লাহ আল-মা‘রূফ, গাইবান্ধা-পশ্চিম সাংগঠনিক যেলা সভাপতি আব্দুল্লাহ আল-মামূন, জয়পুরহাট যেলা সভাপতি মুশতাক আহমাদ সারোয়ার, বরিশাল যেলা সভাপতি কায়েদ মাহমূদ ইমরান, ঝিনাইদহ যেলা সভাপতি মুহাম্মাদ হোসাইন, ময়মনসিংহ-দক্ষিণ সাংগঠনিক যেলা সভাপতি হাফেয এনামুল হক, গাযীপুর-দক্ষিণ সাংগঠনিক যেলা সভাপতি মুহাম্মাদ আল-ইমরান, দিনাজপুর-পূর্ব সাংগঠনিক যেলা সভাপতি সাইফুর রহমান, ফেনী যেলা সভাপতি ইমরান গাযী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সভাপতি রবীউল ইসলাম, রাজশাহী কলেজের সভাপতি মুহাম্মাদ জাহিদ প্রমুখ। সম্মেলনে স্বাগত ভাষণ প্রদান করেন ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুহাম্মাদ আবুল কালাম। অতঃপর উদ্বোধনী ভাষণ প্রদান করেন কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ শরীফুল ইসলাম।

সকাল ৯-টা থেকে মাগরিব পর্যন্ত দিনব্যাপী অনুষ্ঠানে অর্থসহ কুরআন তেলাওয়াত করেন ঢাকা-দক্ষিণ সাংগঠনিক যেলা ‘যুবসংঘ’-এর সভাপতি হাফেয আব্দুল্লাহ আল-মা‘রূফ এবং ‘যুবসংঘ’-এর কর্মী আবু সাঈদ (নারায়ণগঞ্জ)। ইসলামী জাগরণী পরিবেশন করেন আল-হেরা শিল্পী গোষ্ঠীর সদস্য মীযানুর রহমান (জয়পুরহাট), রাক্বীবুল ইসলাম (মেহেরপুর), রাতুল আসলাম (রাজশাহী), আব্দুল মুন‘ইম (সাতক্ষীরা), মাহফূযুর রহমান (চাঁপাই নবাবগঞ্জ), মহিদুল ইসলাম (গাইবান্ধা) ও মারকাযের হিফয বিভাগের ছাত্র আব্দুল্লাহ আল-ফাহীম (কুষ্টিয়া)। অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ আব্দুন নূর (জয়পুরহাট) ও সমাজকল্যাণ সম্পাদক ফায়ছাল মাহমূদ (সাতক্ষীরা)।

এতদ্ব্যতীত বিভিন্ন যেলা থেকে আগত ‘আন্দোলন’-এর সভাপতি ও শুভাকাঙ্ক্ষীগণও উপস্থিত ছিলেন। সবশেষে সম্মেলনের সভাপতি কর্তৃক মজলিস ভঙ্গের দো‘আ পাঠের মাধ্যমে মাগরিবের প্রাক্কালে সম্মেলন সমাপ্ত হয়।






আরও
আরও
.