মেহেরপুর ৩রা ডিসেম্বর শুক্রবার : অদ্য বাদ জুম‘আ হ’তে রাত ৯-টা পর্যন্ত মেহেরপুর যেলা শহরের পৌর ঈদগাহ ময়দানে ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’ ও ‘বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘ’ মেহেরপুর যেলার উদ্যোগে অনুষ্ঠিত যেলা সম্মেলনে প্রধান অতিথির ভাষণে মুহতারাম আমীরে জামা‘আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব উপরোক্ত কথা বলেন।

তিনি বলেন, রাসূলুল্লাহ (ছাঃ) প্রতিটি খুৎবার শুরুতেই তিনটি আয়াত পাঠ করতেন তা হ’ল আলে ইমরান ১০২, নিসা ১ ও আহযাব ৭০-৭১। এগুলোর প্রতিটি আয়াতেই আল্লাহকে ভয় করে কাজ করতে বলা হয়েছে। আমরা যদি জানি যে, আমাদের প্রতিটি কাজ আল্লাহ দেখছেন, তাহ’লে পুলিশ, বিজিবি লাগবে না। মানুষ আপনা-আপনি ভাল হয়ে যাবে। আমাদের প্রত্যেককেই মৃত্যুর স্বাদ আস্বাদন করতে হবে। সেখানে স্ব স্ব আমলের হিসাব দিতে হবে।

অতঃপর তিনি বলেন, বাংলাদেশে সম্ভবতঃ লাখে একজনকেও খুঁজে পাওয়া যাবে না, যে নিজেকে ‘বানরের বংশধর’ বলে মনে করে। অথচ এরূপ একটি ফালতু বিষয়কে বিজ্ঞানের নামে স্কুল-কলেজে এমনকি ২০১৪ সাল থেকে মাদ্রাসার সিলেবাসেও ঢুকানো হয়েছে। অথচ ক্ষমতাসীনরাও এরূপ আক্বীদা পোষণ করেন না বলে জানি। তাহ’লে কারা এগুলি করছে এবং কাদের গোপন নির্দেশে সরকার জনগণের কোটি কোটি টাকা ব্যয় করে জনগণকে নাস্তিক বানাবার এই আত্মঘাতী প্রকল্প চালিয়ে যাচ্ছে বছরের পর বছর ধরে, আমরা ভেবে পাই না।

আমাদের হাতে আল্লাহ যতটুকু ক্ষমতা দিয়েছেন, ততটুকু দিয়ে এই তাওহীদ বিরোধী পশুত্ববাদী আক্বীদার তীব্র প্রতিবাদ করে যাচ্ছি। আমরা দ্ব্যর্থহীন কণ্ঠে বলে দিচ্ছি, মানুষ কস্মিনকালেও বানরের বাচ্চা নয়। সরকারকে বলব, দ্রুত তওবা করুন এবং শিক্ষার সিলেবাস থেকে এসব কুফরী আক্বীদার বই ও লেখনী বাতিল করুন। নইলে আল্লাহর গযবকে ভয় করুন। আমাদের সন্তানদের ‘নাস্তিক’  বানানোর চেষ্টা করবেন না।

ইসলাম চলবে দলীল দ্বারা যুক্তি দ্বারা নয়। তাই একসাথে তিন তালাকের বিধান যুক্তি দ্বারা যতই জায়েয করা হৌক দলীল দ্বারা জায়েয হবে না। ইসলামের শূরা পদ্ধতিতে দেশ শাসনের ব্যবস্থা করতে হবে। প্রচলিত নির্বাচন পদ্ধতির মাধ্যমে নয়। এতে শুধু খুন-যখম, হিংসা-হানাহানি ও অর্থের অপচয় হয়। সমাজের    সর্বস্তরে আল্লাহর বিধান বাস্তবায়নের জন্য কাজ করতে হবে। জামা‘আতবদ্ধ জীবন আল্লাহর রহমত আর বিচ্ছিন্ন জীবন আযাবের জীবন। তাই জামা‘আতবদ্ধভাবে সমাজ সংস্কারে ঝাঁপিয়ে পড়ুন।

শহর শাখা ‘আন্দোলন’-এর প্রধান উপদেষ্টা আলহাজ্জ মুহাম্মাদ আযীমুদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম, প্রচার সম্পাদক ও মাসিক আত-তাহরীক সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আলতাফ হোসাইন, ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সভাপতি ড. আহমাদ আব্দুল্ল­াহ ছাকিব, ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় দাঈ ও শূরা সদস্য অধ্যাপক আব্দুল হামীদ, কাযী হারূণুর রশীদ এবং ‘আল-‘আওনে’র কেন্দ্রীয় সহ-সভাপতি ড. আহমাদ আব্দুল্ল­াহ নাজীব। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুহাম্মাদ তরীকুয্যামান, সাতক্ষীরা  যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা আব্দুল মান্নান, আল-মারকাযুল ইসলামী আস-সালাফী, নওদাপাড়া, রাজশাহীর শিক্ষক মুহাম্মাদ শরীফুল  ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সহকারী সাংগঠনিক সম্পাদক আব্দুর রশীদ আখতার।

আল-‘আওন : সম্মেলনের প্রধান গেটের পাশে ‘স্বেচছাসেবী নিরাপদ রক্তদান সংস্থা’ আল-‘আওন-এর ক্যাম্পিং অনুষ্ঠিত হয়। ক্যাম্পিংয়ে ১৫ জনের ব্লাড গ্রুপিং করা হয় এবং ১৫ জন ডোনর তালিকাভুক্ত হন।






আরও
আরও
.