নাশুখালী হাইস্কুল ময়দান, মোল্লাহাট, বাগেরহাট ৩১শে অক্টোবর সোমবার : অদ্য বাদ যোহর যেলার  মোল্লাহাট থানাধীন নাশুখালী হাইস্কুল ময়দানে ‘আহলেহাদীছ আন্দোলন’ বাগেরহাট যেলার উদ্যোগে অনুষ্ঠিত যেলা সম্মেলনে প্রধান অতিথির ভাষণে মুহতারাম আমীরে জামা‘আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব উপরোক্ত আহবান জানান। তিনি বলেন, শিরক-বিদ‘আতে আচ্ছন্ন সমাজকে জাগিয়ে তোলাই আহলেহাদীছ আন্দোলনের কাজ। কুরআন ও সুন্নাহ আল্লাহ প্রেরিত অহি-র বিধান। মানুষের সীমিত জ্ঞান কখনো এই বিধানের সমকক্ষ হ’তে পারে না। অহি-র জ্ঞানে কোন ভুল নেই। কুরআনের শুরুতেই আল্লাহ এই সত্য বিধানের ব্যাপারে চ্যালেঞ্জ করেছেন। তাই বুকে সাহস নিয়ে অহি-র বিধান প্রতিষ্ঠার কাজে দৃঢ়পদে এগিয়ে চলুন।

যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা আহমাদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও মাসিক আত-তাহরীক সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আলতাফ হোসাইন, যুববিষয়ক সম্পাদক আব্দুর রশীদ আখতার, শূরা সদস্য মাওলানা জাহাঙ্গীর আলম, আল-মারকাযুল ইসলামী আস-সালাফী, নওদাপাড়ার শিক্ষক হাফেয আব্দুল মতীন,  ঢাকা বায়তুল মা’মূর আহলেহাদীছ জামে মসজিদের ইমাম মাওলানা শামসুর রহমান আযাদী, ‘আল-‘আওন’-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাফেয আহমাদ আব্দুল্লাহ শাকির, দারুলহাদীছ আহমাদিয়া সালাফিইয়াহ, বাঁকাল, সাতক্ষীরার  প্রিন্সিপ্যাল মাওলানা সোহেল বিন আকবর প্রমুখ। অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন নাশুখালী কেন্দ্রীয় আহলেহাদীছ জামে মসজিদের খত্বীব আবূদাঊদ ও খুলনা যেলার তেরখাদা উপযেলা ‘আন্দোলন’-এর সাধারণ সম্পাদক মাস্টার ফিরোয আহমাদ।

‘আল-‘আওন’ : সম্মেলনে ‘আল-‘আওন’-এর কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ও যেলা দায়িত্বশীলদের সহযোগিতায় ক্যাম্পিং অনুষ্ঠিত হয়। উক্ত ক্যাম্পিংয়ে মোট ২৬ জনের ব্লাড গ্রুপিং ও ২৬ জন ডোনর বা রক্তদাতা সদস্য তালিকাভুক্ত হন। এ সময় ‘আল-‘আওন’-এর শ্লোগান সম্বলিত ফেস্টুন সমূহ প্রদর্শন করা হয়।

উল্লেখ্য যে, আগেরদিন রাত ১২-টায় আমীরে জামা‘আত সাতক্ষীরা থেকে খুলনা পৌঁছে শহরে রাত্রি যাপন করেন। অতঃপর অদ্য বেলা ১১-টায় সফরসঙ্গীদের নিয়ে বাগেরহাটের উদ্দেশ্যে রওয়ানা হন।

গোলাম মুক্তাদির-এর পাশে আমীরে জামা‘আত : বাগেরহাটের উদ্দেশ্যে রওয়ানা হয়ে আমীরে জামা‘আত শহরের ডালমিল মোড় সংলগ্ন বি.কে রায় রোডে ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক প্যারালাইসিসে আক্রান্ত জনাব গোলাম মুক্তাদিরকে দেখতে তার বাসায় গমন করেন। তিনি তার শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন এবং তার রোগমুক্তির জন্য দো‘আ করেন। এ সময় ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, ‘আল-‘আওন’-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাফেয আহমাদ আব্দুল্লাহ শাকির ও যেলা ‘আন্দোলন’-এর সাধারণ সম্পাদক মুয্যাম্মিল হক, প্রচার সম্পাদক আমীরুল দেলাওয়ার প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সেখান থেকে রওয়ানা হয়ে তিনি বাগেরহাটে পৌঁছে সদর থানাধীন কালদিয়াস্থ আল-মারকাযুল ইসলামী মাদ্রাসা ও ইয়াতীমখানায় গমন করেন। সেখানে বাগেরহাট যেলা ‘আন্দোলন’-এর সেক্রেটারী মাওলানা যুবায়ের ঢালী ও অন্যান্য শিক্ষকবৃন্দ তাকে অভ্যর্থনা জানান। অতঃপর দুপুরের খাবার গ্রহণ ও কিছু সময় বিশ্রামের পর তিনি সম্মেলনস্থল যেলার মোল্লাহাট থানাধীন নাশুখালীর উদ্দেশ্যে রওয়ানা হন। মাগরিবের কিছু পর নাশুখালীর নিকটবর্তী মাদ্রাসাঘাটে পৌঁছলে যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা আহমাদ আলী ও স্থানীয় নেতৃবৃন্দ তাকে অভ্যর্থনা জানান। অতঃপর মেইন রোড থেকে প্রায় ৪০টি মটরসাইলের বিশাল বহর তাকবীর ধ্বনি সহ আমীরে জামা‘আত ও মেহমানদের নিয়ে সম্মেলনস্থলে পৌঁছেন।

 






আরও
আরও
.