(১) ‘হাদীছ ফাউন্ডেশন বাংলাদেশ’-এর বই বিক্রয় বিভাগের সাবেক ম্যানেজার হাফেয মুহাম্মাদ আব্দুল বারী (৫৬) কিডনী জনিত রোগে আক্রান্ত হয়ে গত ২৬শে জানুয়ারী বুধবার বিকাল ৩-টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ডায়ালাসিস চলা অবস্থায় মৃত্যুবরণ করেন। ইন্না লিল্ল­া-হি ওয়া ইন্না ইলাইহে রাজে‘ঊন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ পুত্রসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে যান। ঐদিন সন্ধ্যা সাড়ে ৭-টায় আল-মারকাযুল ইসলামী আস-সালাফী নওদাপাড়ার পশ্চিম পার্শ্বস্থ ময়দানে তার প্রথম জানাযার ছালাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মুহতারাম আমীরে জামা‘আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্ল­াহ আল-গালিব। জানাযায় ‘আন্দোলন’, ‘যুবসংঘ’ ও ‘সোনামণি’র দায়িত্বশীল ও কর্মীবৃন্দ এবং মারকাযের ছাত্রগণ সহ বিপুল সংখ্যক গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। অতঃপর রাতেই তার লাশ এ্যাম্বুলেন্স যোগে তার নিজ যেলা নরসিংদীর সদর থানাধীন পাঁচদোনার নিকটবর্তী চৈতাব গ্রামে নিয়ে যাওয়া হয়। সেখানে পরদিন সকাল ১০-টায় দ্বিতীয় জানাযা শেষে চৈতাব আহলেহাদীছ জামে মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। দ্বিতীয় জানাযায় ইমামতি করেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও তার ভায়রা-ভাই ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন। সেখানকার জানাযায় ‘আন্দোলন’-এর শূরা সদস্য অধ্যাপক জালালুদ্দীন, নরসিংদী যেলা ‘আন্দোলন’-এর সভাপতি কাযী মুহাম্মাদ আমীনুদ্দীন, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ শরীফুদ্দীন ভূঁইয়া, অর্থ সম্পাদক হাফেয ওয়াহীদুয্যামান, যেলা ‘যুবসংঘ’-এর সভাপতি আব্দুল্লাহ মুহাম্মাদ ইসহাক, নারায়ণগঞ্জ যেলা ‘আন্দোলন’-এর সহ-সভাপতি ডা. আ.ন.ম. সাইফুল ইসলাম নাঈম, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ ছফিউল্লাহ খানসহ নরসিংদী যেলা ‘আন্দোলন’, ‘যুবসংঘ’, ও ‘সোনামণি’র দায়িত্বশীল ও কর্মীবৃন্দ এবং বিপুল সংখ্যক গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

(২) মাওলানা শিহাবুদ্দীন সুন্নী (৮৫) গত ২৯শে জানুয়ারী শনিবার বাদ ফজর বার্ধক্যজনিত কারণে নিজ বাড়ীতে মৃত্যুবরণ করেন। ইন্না লিল্ল­া-হি ওয়া ইন্না ইলাইহে রাজে‘ঊন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৬ পুত্র এবং ৪ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে যান। ঐদিন বাদ আছর নিজ গ্রাম গাইবান্ধা যেলার গোবিন্দগঞ্জ উপযেলাধীন পোগইল দারুলহুদা ইসলামিয়া মাদ্রাসা ময়দানে তার জানাযার ছালাত অনুষ্ঠিত হয়। জানাযায় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বহু মুছল্লী অংশগ্রহণ করেন। জানাযা শেষে তাকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।

(৩) আল-মারকাযুল ইসলামী আস-সালাফী, নওদাপাড়া, রাজশাহীর দীর্ঘ ২৭ বছরের শিক্ষক মাওলানা ফযলুল করীম (৫৮) গত ৪ঠা ফেব্রুয়ারী শুক্রবার দিবাগত রাত ২-টা ৪০মিনিটে শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। ইন্না লিল্ল­া-হি ওয়া ইন্না ইলাইহে রাজে‘ঊন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ পুত্র ও ২ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন, ছাত্র ও গুণগ্রাহী রেখে যান। পরদিন বেলা পৌনে ১২-টায় আল-মারকাযুল ইসলামী আস-সালাফী, নওদাপাড়ার পূর্ব পার্শ্বস্থ ময়দানে তার জানাযার ছালাত অনুষ্ঠিত হয়। জানাযায় ইমামতি করেন মুহতারাম আমীরে জামা‘আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্ল­াহ আল-গালিব। জানাযায় ‘আন্দোলন’, ‘যুবসংঘ’, ও ‘সোনামণি’র কেন্দ্রীয় দায়িত্বশীল ও কর্মীবৃন্দ এবং বিপুল সংখ্যক গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। জানাযা শেষে তাকে রাজশাহী মহানগরীর এয়ারপোর্ট থানাধীন বায়া-ভোলাবাড়ী কবরস্থানে দাফন করা হয়।

[আমরা মাইয়েতগণের রূহের মাগফিরাত কামনা করছি এবং তাদের শোকাহত পরিবার বর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।-সম্পাদক]।






আরও
আরও
.