আনন্দনগর, নওগাঁ, ২রা সেপ্টেম্বর শুক্রবার : অদ্য সকাল ১০-টায় যেলা শহরের আনন্দনগর আহলেহাদীছ জামে মসজিদে যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা আব্দুস সাত্তারের সভাপতিত্বেব অনুষ্ঠিত উক্ত সমাবেশে কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও মাসিক আত-তাহরীক সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন। অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন যেলা ‘আন্দোলন’-এর সাধারণ সম্পাদক অধ্যাপক শহীদুল আলম।

বগুড়া ১০ই সেপ্টেম্বর শনিবার : অদ্য বাদ যোহর যেলার সদর থানাধীন ছোট বেলাইল আহলেহাদীছ জামে মসজিদে যেলা ‘যুবসংঘ’-এর কমিটি পুনর্গঠন উপলক্ষে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুহাম্মাদ মশীউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সুধী সমাবেশে কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় দফতর সম্পাদক ও মাসিক আত-তাহরীক-এর সহকারী সম্পাদক ড. মুহাম্মাদ কাবীরুল ইসলাম এবং ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সভাপতি ও আল-মারকাযুল ইসলামী আস-সালাফী, নওদাপাড়া রাজশাহীর শিক্ষক মুহাম্মাদ শরীফুল ইসলাম। সভাশেষে মুহাম্মাদ আল-আমীনকে সভাপতি ও মুহাম্মাদ আব্দুর রঊফকে সাধারণ সম্পাদক করে যেলা ‘যুবসংঘে’র কমিটি পুনর্গঠন করা হয়।

ভোলা ১৫ই সেপ্টেম্বর বৃহস্পতিবার : অদ্য সকাল ১০-টায় ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’ ও ‘বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘ’ ভোলা যেলার উদ্যোগে যেলা শহরের প্রেসক্লাব ভবনে এক যুব ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। যেলা ‘যুবসংঘ’-এর আহবায়ক মুহাম্মাদ ইকবাল হোসাইনের সভাপতিত্বেব অনুষ্ঠিত উক্ত সমাবেশে কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও মাসিক আত-তাহরীক সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষা বোর্ড’-এর চেয়ারম্যান ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব, ‘আল-‘আওন’-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাফেয আহমাদ আব্দুল্লাহ শাকির ও অর্থ সম্পাদক আব্দুল্লাহ নাবীল। অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন যেলা ‘আন্দোলন’-এর সাধারণ সম্পাদক মুহাম্মাদ কামরুল হাসান। সম্মেলনে সঞ্চালক ছিলেন ‘আন্দোলন’-এর বরিশাল বিভাগীয় দাঈ মুহাম্মাদ রাকীবুল ইসলাম। ভোলা শহরে প্রথমবারের মত সংগঠনের ব্যানারে আয়োজিত এই সমাবেশে বোরহানুদ্দীন, লালমোহন, চরফ্যাশনসহ বিভিন্ন উপযেলা থেকে দায়িত্বশীল ও সুধীবৃন্দ ব্যাপক উদ্দীপনার সাথে অংশগ্রহণ করেন। উক্ত সম্মেলনে ইকবাল হোসাইনকে সভাপতি ও তানভীর আহমাদকে সাধারণ সম্পাদক করে যেলা ‘যুবসংঘে’র ভোলা যেলা কমিটি পুনর্গঠন করা হয়।

গাযীপুর ২২শে সেপ্টেম্বর বৃহস্পতিবার : অদ্য বাদ আছর যেলা শহরের ৩৪নং ওয়ার্ডের অন্তর্গত আব্দুস সোবহান আহলেহাদীছ জামে মসজিদে ‘বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘ’ গাযীপুর যেলার উদ্যোগে এক যুব ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। যেলা ‘যুবসংঘ’-এর সভাপতি মুহাম্মাদ শরীফুল ইসলামের সভাপতিত্বেব অনুষ্ঠিত উক্ত সমাবেশে কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম, ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক আব্দুন নূর ও ‘সোনামণি’র কেন্দ্রীয় পরিচালক ড. মুহাম্মাদ আব্দুল হালীম। অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুহাম্মাদ হাবীবুর রহমান, ঢাকা-দক্ষিণ যেলা ‘আন্দোলন’-এর সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ আব্দুল ওয়াদূদ, বগুড়া হেরিটেজ আইডিয়াল একাডেমীর অধ্যক্ষ ড. আব্দুল্লাহিল কাফী প্রমুখ। সমাবেশে সঞ্চালক ছিলেন যেলা ‘আন্দোলন’-এর সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ আব্দুল হান্নান। সমাবেশ শেষে মুহাম্মাদ আলে ইমরানকে সভাপতি ও কাযী মুহাম্মাদ তামীমকে সাধারণ সম্পাদক করে গাযীপুর-দক্ষিণ সাংগঠনিক যেলা কমিটি গঠন করা হয়।

পলাশবাড়ী, নীলফামারী ২৩শে সেপ্টেম্বর শুক্রবার : অদ্য বাদ আছর যেলার সদর থানাধীন পলাশবাড়ী দারুস সুন্নাহ মডেল মাদ্রাসা ময়দানে নীলফামারী-পশ্চিম সাংগঠনিক যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি ডা. মুস্তাফীযুর রহমানের সভাপতিত্বেব অনুষ্ঠিত উক্ত সমাবেশে কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও মাসিক আত-তাহরীক সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন এবং ‘যুবসংঘ’-এর সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি ড. মুখতারুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন অত্র মাদ্রাসার প্রিন্সিপ্যাল আবু সাঈদ মুহাম্মাদ আব্দুস সালাম, ৪নং পলাশবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইবরাহীম তালুকদার ও যেলা ‘যুবসংঘ’-এর সাংগঠনিক সম্পাদক আতীকুর রহমান।

ফরিদপুর ৭ই অক্টোবর শুক্রবার : অদ্য বাদ মাগরিব যেলা শহরের পৌর মার্কেটে অবস্থিত হাদীছ ফাউন্ডেশন লাইব্রেরী কার্যালয়ে ‘আন্দোলন’ ও ‘যুবসংঘ’ ফরিদপুর যেলার উদ্যোগে এক জনাকীর্ণ সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষা বোর্ড’-এর চেয়ারম্যান ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর বরিশাল বিভাগীয় দাঈ মুহাম্মাদ রাকীবুল ইসলাম, যেলা ‘আন্দোলন’-এর সভাপতি দেলাওয়ার হোসাইন, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম মৃধা, অর্থ সম্পাদক আক্কাছ আলী, প্রশিক্ষণ সম্পাদক ইলিয়াস হোসাইন, দফতর সম্পাদক মুহাম্মাদ মুছত্বফা, যেলা ‘যুবসংঘ’-এর সভাপতি রানা ইসলাম, সাধারণ সম্পাদক পারভেয মিঞা, সাংগঠনিক সম্পাদক রুহুল আমীন, প্রশিক্ষণ সম্পাদক মাছুম বিল্লাহ প্রমুখ।

অতঃপর তিনি বাদ এশা যেলা সদরের খানবাড়ি জামে মসজিদে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন। উল্লেখ্য যে, একইদিন বাদ আছর তিনি ‘আন্দোলন’-এর সহ-সভাপতি জনাব আব্দুছ ছামাদের আমন্ত্রণে সদরপুর উপযেলার সাড়ে সাতরশিতে অবস্থিত সৈয়দবাড়ী আহলেহাদীছ জামে মসজিদে সফর করেন এবং উপস্থিত সুধীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। এছাড়া বাদ এশা তিনি এ্যাডভোকেট মঈনুল ইসলামের আমন্ত্রণে যেলা সদরের রঘুনন্দনপুর, কোমরপুরস্থ নবনির্মিত হামযা (রা.) জামে মসজিদ পরিদর্শন করেন।






বার্ষিক কর্মী সম্মেলন ২০১৫ (দেশে অহি-র বিধান প্রতিষ্ঠায় দৃঢ় পদে এগিয়ে চলুন) - -কর্মী সম্মেলনে আমীরে জামা‘আত
আল-‘আওন
মারকায সংবাদ
যেলা সম্মেলন : সাতক্ষীরা (হে মানুষ! তোমাকে তোমার সৃষ্টিকর্তা আল্লাহর নিকট ফিরে যেতে হবে )
নির্যাতিত রোহিঙ্গা ভাই-বোনদের মাঝে ত্রাণ বিতরণ
মাহে রামাযান উপলক্ষে দেশব্যাপী কর্মী প্রশিক্ষণ ও ইফতার মাহফিলের অবশিষ্ট রিপোর্ট
ঈদুল ফিতরের পরে আমীরে জামা‘আতের দাওয়াতী সফর
বন্যা পরবর্তী পুনর্বাসন
কেন্দ্রীয় দাঈর সফর
কর্মী সম্মেলন ২০১৮ (২য় দিন), যুবসংঘ
সুধী সমাবেশ
মুহাম্মাদ মুয্যাম্মিল হক (খুলনা); ডা. মুহাম্মাদ ইদ্রীস আলী (রাজশাহী); মাওলানা মুহাম্মাদ মেছবাহুদ্দীন (মুর্শিদাবাদ) এর মৃত্যু সংবাদ
আরও
আরও
.