বাংলাদেশ-ভারত সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত বাংলাদেশীদের সবাইকে অপরাধী বলে আখ্যায়িত করেছেন বিএসএফ মহাপরিচালক (ডিজি) পঙ্কজ কুমার সিং।

গত ২১শে জুলাই রাজধানীর পিলখানাস্থ বিজিবি সদর দফতরে আয়োজিত পাঁচ দিনব্যাপী সীমান্ত সম্মেলন শেষে যৌথ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন। বিএসএফ মহাপরিচালক বলেন, বাংলাদেশ-ভারত সীমান্তে বিএসএফ গুলিতে নিহত বাংলাদেশীরা সবাই অপরাধী। সবাই মাদক কারবারী বা চোরাকারবারী। আর প্রত্যেকটা গুলির ঘটনাই রাতে ঘটেছে।

একই সংবাদ সম্মেলনে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল শাকিল আহমাদের কাছে প্রশ্ন রাখা হয়, এ বিষয়ে বিএসএফ ডিজির বক্তব্যের সঙ্গে বিজিবি কি একমত? এ প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়ে তিনি বলেন, সীমান্ত হত্যা শূন্যের কোটায় নামিয়ে আনতে দু’দেশ একমত হয়েছে।

[গরু পাচারের শাস্তি কি মৃত্যুদন্ড? আর সে দন্ড দেবার অধিকার বিএসএফ-এর না আদালতের? বিজিবি কি বর্ডারে থাকে নিহতদের লাশ কুড়ানোর জন্য? ২০১১ সালের ৭ই জানুয়ারী বিএসএফ-এর গুলিতে নিহত কিশোরী ফেলানীর লাশ কাঁটাতারের বেড়ার উপরে ঝুলে ছিল। সে কি গরু পাচার করেছিল? ভারত তার কি বিচার করেছে? বাংলাদেশের পররাষ্ট্রনীতি যে ভারতের প্রতি কতদূর নতজানু, তা এ ঘটনাতে বুঝা যায়। এতে আমরা অত্যন্ত ক্ষুব্ধ ও মর্মাহত। এটি একটি স্বাধীন দেশের জন্য অত্যন্ত লজ্জাকর (স.স.)]

 






বাংলাদেশে প্রথম করোনাভাইরাস টিকা আবিষ্কারের দাবি গ্লোব বায়োটেক লিমিটেডের
ভারতে প্রথমবার চালু হ’ল শুধুমাত্র নারীদের হজ্জ ফ্লাইট
নিউমোনিয়ায় ১ কোটি ১০ লাখ শিশু প্রাণ হারাবে
দেশে ১৬টি খাতে বছরে ৮ হাযার ৮২১ কোটি ৮০ লাখ টাকা ঘুষ দিতে হয় : টিআইবি
ইরাক যুদ্ধে ‘ভুলে’র জন্য টনি ব্লেয়ারের দুঃখ প্রকাশ
সামাজিক অবিচার ও অর্থের পূজাই বিশ্বব্যাপী চলমান সন্ত্রাস ও জঙ্গীবাদের জন্য দায়ী - পোপ ফ্রান্সিস
এসএসসি পরীক্ষায় রেজাল্ট আশানুরূপ না হওয়ায় ২২ শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা, ৮ জনের মৃত্যু
তামার কয়েন বিক্রি দু’লক্ষাধিক ডলারে
দুর্নীতিতে দুই ধাপ নীচে নেমেছে বাংলাদেশ
পেঁয়াজ আবাদে গবেষকদের সফলতা (উৎপাদন বাড়বে হেক্টর প্রতি ৭০ শতাংশ পর্যন্ত)
দেশে প্রতিদিন ক্যান্সারে মারা যায় ২৭৩ জন
রামাযানে ৯৮ শতাংশ যাত্রী নৈরাজ্যের শিকার
আরও
আরও
.