বাংলাদেশ-ভারত সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত বাংলাদেশীদের সবাইকে অপরাধী বলে আখ্যায়িত করেছেন বিএসএফ মহাপরিচালক (ডিজি) পঙ্কজ কুমার সিং।

গত ২১শে জুলাই রাজধানীর পিলখানাস্থ বিজিবি সদর দফতরে আয়োজিত পাঁচ দিনব্যাপী সীমান্ত সম্মেলন শেষে যৌথ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন। বিএসএফ মহাপরিচালক বলেন, বাংলাদেশ-ভারত সীমান্তে বিএসএফ গুলিতে নিহত বাংলাদেশীরা সবাই অপরাধী। সবাই মাদক কারবারী বা চোরাকারবারী। আর প্রত্যেকটা গুলির ঘটনাই রাতে ঘটেছে।

একই সংবাদ সম্মেলনে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল শাকিল আহমাদের কাছে প্রশ্ন রাখা হয়, এ বিষয়ে বিএসএফ ডিজির বক্তব্যের সঙ্গে বিজিবি কি একমত? এ প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়ে তিনি বলেন, সীমান্ত হত্যা শূন্যের কোটায় নামিয়ে আনতে দু’দেশ একমত হয়েছে।

[গরু পাচারের শাস্তি কি মৃত্যুদন্ড? আর সে দন্ড দেবার অধিকার বিএসএফ-এর না আদালতের? বিজিবি কি বর্ডারে থাকে নিহতদের লাশ কুড়ানোর জন্য? ২০১১ সালের ৭ই জানুয়ারী বিএসএফ-এর গুলিতে নিহত কিশোরী ফেলানীর লাশ কাঁটাতারের বেড়ার উপরে ঝুলে ছিল। সে কি গরু পাচার করেছিল? ভারত তার কি বিচার করেছে? বাংলাদেশের পররাষ্ট্রনীতি যে ভারতের প্রতি কতদূর নতজানু, তা এ ঘটনাতে বুঝা যায়। এতে আমরা অত্যন্ত ক্ষুব্ধ ও মর্মাহত। এটি একটি স্বাধীন দেশের জন্য অত্যন্ত লজ্জাকর (স.স.)]

 






মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতারণার আশ্রয় নেয়া হয়
স্বদেশ-বিদেশ
ওযূ করার উপযোগী চমৎকার একটি বেসিন তৈরী করল বগুড়ার সজল সিরামিকস
লন্ডনে সমকামিতা শিক্ষার প্রতিবাদ অভিভাবকদের
বাংলাদেশে নদীর পানিতে ৩০০ গুণ বেশী এন্টিবায়োটিক দূষণ
অবশেষে ছিটমহল বিলুপ্ত হল
প্রিন্স আব্দুল আযীয উদ্যোক্তা পুরস্কার জিতল বাংলাদেশী কিশোর (অন্ধকে পথ দেখাবে স্মার্ট কন্ট্রোল গ্লাস)
বিশ্বে সবচেয়ে দূষিত শহর ঢাকা
মৌলিক অধিকারে বাংলাদেশ তলানিতে - -দ্য ওয়ার্ল্ড জাস্টিস প্রজেক্টের জরিপ
বন্দিশিবিরে ১০ লাখ মুসলমানকে আটকে রেখেছে চীন : যুক্তরাষ্ট্র
হিজড়ারা পিতা-মাতার সম্পত্তি থেকে সমান ভাগ পাবে
পাঠ্যবইয়ে বিবর্তনবাদ ধর্মবিরোধী, দরকার ব্লাসফেমী আইন
আরও
আরও
.