প্রবাসী সংবাদ

‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ডঃ মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষাবোর্ড’-এর চেয়ারম্যান ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব ও ‘বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘ’-এর কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ শরীফুল ইসলাম গত ১৪ই মার্চ থেকে ৩রা এপ্রিল পর্যন্ত সংযুক্ত আরব আমীরাতের দুবাই, শারজাহ, আবুধাবী এবং সঊদী আরবের রিয়াদ, দাম্মাম, খাফজী, আল-কাছীম আল-খাবরা, উনায়যাহ, বুরাইদাহ, মক্কা, মদীনা, তায়েফ প্রভৃতি শহরে দাওয়াতী ও সাংগঠনিক সফর করেন। এ সময়ে তারা পবিত্র ওমরাহও পালন করেন।

দেরা, দুবাই ১৪ই মার্চ মঙ্গলবার : অদ্য রাত ৯-টায় দুবাইয়ের পুরাতন সিটির বাঙালী অধ্যুষিত দেরায় বাঙালী হোটেল গ্রান্ড নবাব-এর দ্বিতীয় তলায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংক্ষিপ্ত নোটিশে প্রবাসী দ্বীনী ভাইদের উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দুবাইয়ে আহলেহাদীছ কম্যুনিটির অন্যতম সংগঠক জনাব মুহাম্মাদ আকরাম। উক্ত আলোচনা সভায় কেন্দ্রীয় মেহমানগণ গুরুত্বপূর্ণ বক্তব্য পেশ করেন এবং প্রবাস জীবনে দাওয়াতের গুরুত্ব ও জামা‘আতবদ্ধ জীবনের গুরুত্ব আলোকপাত করেন। প্রাণবন্ত এই অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন জনাব আরীফুল ইসলাম বশীর (বরগুনা) ও মুহাম্মাদ রূহুল আমীন (কুতুবদিয়া, কক্সবাজার)।

শারজাহ ১৫ই মার্চ বুধবার : অদ্য বাদ এশা শারজাহর আল-জাযাত এলাকার জনাব মুহাম্মাদ হাসান (চট্টগ্রাম)-এর বাসায় কেন্দ্রীয় নেতৃবৃন্দের সৌজন্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শারজাহ ও ফুজাইরাহতে অবস্থানরত রাজশাহী, নওগাঁ, চট্টগ্রাম সহ বিভিন্ন যেলার প্রবাসী দ্বীনীভাইগণ সেখানে যোগদান করেন। প্রাণবন্ত এই অনুষ্ঠানে নেতৃবৃন্দ আহলেহাদীছ আন্দোলনের মৌলিক দাওয়াত তাদের সামনে তুলে ধরেন। সেই সাথে ‘আন্দোলন’-এর গৃহীত প্রকল্প সমূহের কথাও তাদের সামনে তুলে ধরা হয়। এ সময়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দ তাদেরকে আমীরে জামা‘আতের তরজমাতুল কুরআন সহ বেশ কিছু বই সৌজন্য প্রদান করেন।

আবুধাবী ১৬ই মার্চ বৃহস্পতিবার : অদ্য বেলা ১১-টায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ আবুধাবীর আল-মুছাফফায় (শিল্প এলাকা) বিশিষ্ট ব্যবসায়ী জনাব ফাহাদ বিন বদীউল ইসলাম (চট্টগ্রাম)-এর দাওয়াতে তাঁর প্রিন্টিং প্রেসে পৌঁছান। অতঃপর আবুধাবীতে অবস্থানরত দ্বীনী ভাইদের সাথে স্থানীয় একটি রেস্টুরেন্টে দুপুরের আহার গ্রহণ করেন এবং সংক্ষিপ্ত মতবিনিময় বৈঠকে মিলিত হন। সেখানে জনাব আবুল হোসাইন, রাসেল মাহমূদ, জাহিদ হোসাইন, জামালুদ্দীন প্রমুখ দ্বীনী ভাই উপস্থিতি ছিলেন। এ সময় তাদের সামনে বাংলাদেশে আহলেহাদীছ আন্দোলনের কার্যক্রম ও অগ্রগতি তুলে ধরা হয় এবং তারা স্বতঃস্ফূর্তভাবে সহযোগিতার আশ্বাস দেন। বাদ মাগরিব ফাহাদ বিন বদীউল ইসলাম ভাইয়ের বাসায় পুনরায় তারা মিলিত হন এবং এ সময় আবুধাবী প্রবাসী ভাইদের মধ্যে হাদীছ ফাউন্ডেশন প্রকাশিত বইসমূহ সৌজন্য প্রদান করা হয় [বাকী রিপোর্ট আগামী সংখ্যায়]







আরও
আরও
.