সুধী সমাবেশ

পাটগ্রাম, লালমণিরহাট ২১শে ডিসেম্বর বৃহস্পতিবার : অদ্য বেলা ১১-টায় যেলার পাটগ্রাম উপযেলাধীন পাটগ্রাম পৌর কমিউনিটি সেন্টারে উপযেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকতার বিরুদ্ধে জনসচেতনা সৃষ্টির লক্ষ্যে এক সুধী সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইসলামপুর ডাঙ্গিরপাড় সালাফিইয়াহ মাদ্রাসার প্রধান শিক্ষক মুহাম্মাদ হাসীবুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় গবেষণা বিষয়ক সম্পাদক ড. মুহাম্মাদ কাবীরুল ইসলাম, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক এবং ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষা বোর্ড’-এর চেয়ারম্যান ড. আহমাদ আব্দুল্ল­াহ ছাকিব ও ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষা বোর্ড’-এর সহকারী পরিদর্শক মুহাম্মাদ আব্দুন নূর। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর যেলার পার্বতীপুর উপযেলাধীন দারুলহাদীছ সালাফিইয়াহ মাদ্রাসার প্রধান শিক্ষক ও দিনাজপুর-পূর্ব সাংগঠনিক যেলা ‘যুবসংঘ’-এর সহ-সভাপতি আব্দুল্লাহ আল-মাহমূদ।

মাসিক ইজতেমা

মাধবপুর-মধ্যপাড়া, পবা, রাজশাহী ২২শে ডিসেম্বর শুক্রবার : অদ্য বাদ মাগরিব যেলার পবা উপযেলাধীন মাধবপুর-মধ্যপাড়া আহলেহাদীছ জামে মসজিদে উপযেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে মাসিক ইজতেমা অনুষ্ঠিত হয়। রাজশাহী-সদর সাংগঠনিক যেলা ‘আন্দোলন’-এর সাধারণ সম্পাদক মুস্তাক্বীম আহমাদের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত ইজতেমায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় দফতর সম্পাদক ড. মুহাম্মাদ আব্দুল হালীম ও ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় অফিস সহকারী মুহাম্মাদ আনোয়ারুল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাজশাহী-সদর সাংগঠনিক যেলা ‘আন্দোলন’-এর প্রচার সম্পাদক মাওলানা শামসুল হুদা, পবা উপযেলা ‘যুবসংঘ’-এর সাধারণ সম্পাদক মাহফূয আলম, বড়গাছী এলাকা ‘আন্দোলন’-এর সভাপতি আব্দুল মুত্তালিব ও বড়গাছী আহলেহাদীছ জামে মসজিদের খতীব আব্দুল্লাহিল কাফী প্রমুখ। 

উপযেলা কমিটি গঠন

জীবননগর, চুয়াডাঙ্গা ২৯শে ডিসেম্বর শুক্রবার : অদ্য সকাল ১১-টায় যেলার জীবননগর উপযেলাধীন জীবননগর খঁা পাড়া আহলেহাদীছ জামে মসজিদে উপযেলা কমিটি পুনর্গঠন উপলক্ষে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুহাম্মাদ সাঈদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম ও যুববিষয়ক সম্পাদক আব্দুর রশীদ আখতার। সভা শেষে মুহাম্মাদ অলিউয্যামানকে সভাপতি ও হোসাইন মুহাম্মাদকে সাধারণ সম্পাদক করে মোট ১১ সদস্য বিশিষ্ট উপযেলা কমিটি পুনর্গঠন করা হয়।

মসজিদ উদ্বোধন

আলেখারচর বিশ্বরোড, কুমিল্লা ৩রা নভেম্বর শুক্রবার : অদ্য জুম‘আর ছালাতের মধ্য দিয়ে যেলার সদর থানাধীন আলেখারচর বিশ্বরোড সংলগ্ন হাসান জামে মসজিদ ও ইসলামিক কমপ্লেক্স-এর উদ্বোধন করেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও মাসিক আত-তাহরীক সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন। অতঃপর ছালাত শেষে মুছল্লীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন ‘যুবসংঘে’র কেন্দ্রীয় প্রচার সম্পাদক আহমাদুল্লাহ, যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা ছফিউল্লাহ, স্থানীয় ব্যবসায়ী মুহাম্মাদ যহীরুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন অত্র মসজিদের জমিদাতা মুহাম্মাদ আব্দুল হালীম। যেলা ‘আন্দোলন’ ও ‘যুবসংঘে’র নেতৃবৃন্দসহ যেলার বিভিন্ন উপযেলা ও এলাকা থেকে বিপুল সংখ্যক কর্মী ও সুধী এই উদ্বোধনী জুম‘আয় অংশগ্রহণ করেন। মসজিদ ও মসজিদের বাইরে করা প্যান্ডেল কানায় কানায় ভর্তি হয়ে যায়। মহিলাদের জন্যও পৃথক ব্যবস্থা ছিল।

লালমাই, কুমিল্লা ২৪শে নভেম্বর শুক্রবার : অদ্য জুম‘আর ছালাতের মধ্য দিয়ে যেলার লালমাই থানাধীন দক্ষিণ হাজতিয়া চৌমুহনী আল-মারকাযুল ইসলামী আস-সালাফী কমপ্লেক্স জামে মসজিদ উদ্বোধন করেন ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও মাসিক আত-তাহরীক সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন। লালমাই উপযেলা ‘আন্দোলন’ ও অত্র কমপ্লেক্স-এর সেক্রেটারী জনাব মুয্যাম্মিল হোসাইনের পরিচালনায় জুম‘আ পরবর্তী সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা মুহাম্মাদ ছফিউল্লাহ, স্থানীয় ৩নং ভূলুইন-উত্তর ইউনিয়নের চেয়ারম্যান এমরান কবীর প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন যেলা ‘আন্দোলন’-এর সহ-সভাপতি মাওলানা মুছলেহুদ্দীন, দফতর সম্পাদক বেলাল হোসাইন যেলা ‘আন্দোলন’-এর উপদেষ্টা জনাব আবুল হাশেম ও মুহাম্মাদ হারেছ মিয়া প্রমুখ।

উল্লেখ্য, জুম‘আর পূর্বে কেন্দ্রীয় মেহমান ও যেলা নেতৃবৃন্দ লাকসাম উপযেলাধীন কোয়ার এলাকায় সদ্য প্রতিষ্ঠিত ও জনাব আবুল হাশেম পরিচালিত দারুস সালাম সালাফিইয়া মাদ্রাসা পরিদর্শন করেন।






আরও
আরও
.