বেলাটি, মাধবদী, নরসিংদী ২৬শে নভেম্বর শনিবার : অদ্য বাদ আছর যেলার মাধবদী থানাধীন বেলাটি দারুল অহী আইডিয়াল মাদ্রাসা ময়দানে ‘আহলেহাদীছ আন্দোলন’ নরসিংদী যেলার উদ্যোগে অনুষ্ঠিত যেলা সম্মেলনে প্রধান অতিথির ভাষণে মুহতারাম আমীরে জামা‘আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্ল­­াহ আল-গালিব উপরোক্ত কথা বলেন।

তিনি সূরা নাহলের ৯৭ আয়াত তেলাওয়াত করে বলেন, দুনিয়াতে কাফের, মুশরিক, মুমিন সবাই ভালো কাজ করে। অনেক সময় কাফের-মুশরিকরা মুমিনের চেয়ে বেশী ভালো কাজ করে। কিন্তু তাদের উদ্দেশ্য থাকে এর মাধ্যমে দুনিয়াতে নাম-যশ ও সুখ্যাতি অর্জন করা। ফলে তারা দুনিয়াতে তা পেয়ে যায়। কিন্তু আখেরাতে তারা কিছুই পায় না। পক্ষান্তরে মুমিন ব্যক্তি সৎকর্মের মাধ্যমে ইহকালে ও পরকালে উত্তম ও পবিত্র জীবন লাভ করে। আখেরাতের জন্য যে দুনিয়া করে সে দুনিয়া ও আখেরাত দু’টিই পায়। আর যে দুনিয়ার জন্য আখেরাত করে সে দুনিয়া ও আখেরাত দু’টিই হারায়। তাই আখেরাতের জন্য দুনিয়ায় সৎকর্ম সম্পাদন করুন।

তিনি বলেন, হাশরের ময়দানে সাত শ্রেণীর লোক আল্লাহর ছায়ার নীচে ছায়া পাবে। তন্মধ্যে ২য় শ্রেণী হ’ল ঐ যুবকেরা যারা আল্লাহর আনুগত্যে বড় হয়েছে। যৌবনে মানুষ ভালো ও মন্দ দু’টিই করার ক্ষমতা রাখে। তাই যৌবন কালের গুরুত্ব সবচেয়ে বেশী। এজন্য আমাদের যুবকদেরকে তাওহীদ ও সুন্নাতের পথে পরিচালিত করতে হবে। তবেই দেশ ও জাতি কল্যাণের পথে এগিয়ে যাবে।

যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা কাযী আমীনুদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও মাসিক আত-তাহরীক সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, শূরা সদস্য কাযী হারূণুর রশীদ ও অধ্যাপক জালালুদ্দীন, ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষা বোর্ড’-এর চেয়ারম্যান ড. আহমাদ আব্দুল্ল­াহ ছাকিব, ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ শরীফুল ইসলাম, ঢাকার মাদারটেক আহলেহাদীছ জামে মসজিদের খতীব মাওলানা আমানুল্লাহ বিন ইসমাঈল, আল-মারকাযুল ইসলামী আস-সালাফী, নওদাপাড়া, রাজশাহীর শিক্ষক হাফেয আব্দুল মতীন প্রমুখ। সম্মেলনে সঞ্চালক ছিলেন যেলা ‘আন্দোলন’-এর সাধারণ সম্পাদক মুহাম্মাদ দেলাওয়ার হোসাইন। সম্মেলনে স্বাগত বক্তব্য পেশ করেন দারুল অহী আইডিয়াল মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ্জ ইমাম হোসাইন।

উল্লেখ্য যে, আমীরে জামা‘আত বক্তব্য শেষে প্রতিষ্ঠাতা আলহাজ্জ ইমাম হোসাইনের কক্ষে ঢাকা, নারায়ণগঞ্জ ও নরসিংদী যেলার দায়িত্বশীলদের নিয়ে বৈঠক করেন। সেখানে তিনি তাদেরকে ‘গঠনতন্ত্র’ ও ‘কর্ম পদ্ধতি’ অনুযায়ী ‘আন্দোলন’-কে বেগবান করার আহবান জানান। অতঃপর কেন্দ্রের প্রস্তাবিত ‘দারুল হাদীছ বিশ্ববিদ্যালয়’ ও ‘তাবলীগী ইজতেমা’র জমি ক্রয়ের জন্য তিন যেলাকে ৩´৫=১৫ বিঘা জমি দান করার আহবান জানান।

আল-‘আওন : সম্মেলনে ‘আল-‘আওনে’র ক্যাম্পিং অনুষ্ঠিত হয়। উক্ত ক্যাম্পিংয়ে মোট ২২ জনের ব্ল­াড গ্রুপিং ও ১১ জন রক্তদাতা সদস্য তালিকাভুক্ত হন।







আরও
আরও
.