গত ১১ই মে বুধবার ঘাতক-দালাল নির্মূল কমিটির পক্ষ থেকে গণকমিশনের চেয়ারম্যান বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক ও সদস্য সচিব ব্যারিস্টার তুরিন আফরোজ সহ পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল দুদক অফিসে গিয়ে ২২০০ পৃষ্ঠার একটি শ্বেতপত্র তুলে দেন। যা গত মার্চে স্বরাষ্ট্রমন্ত্রীকে তারা দিয়েছিলেন এবং তিনি ব্যবস্থা নেবেন বলে তাদেরকে আশ্বাস দিয়েছিলেন।

[কথিত গণকমিশনের চেয়ারম্যান হাইকোর্টের বিতর্কিত অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দীন চৌধুরী মানিক ইতিপূর্বে বিদেশ ভ্রমণের সময় ইকোনমি ক্লাসের টিকেট কিনে বিমানে বিজনেস ক্লাস দাবী করেছিলেন। দিতে অপারগতা প্রকাশ করায় তিনি সেখানেই আদালত বসিয়ে বিমান স্টাফকে দন্ড দেওয়ার হুমকি দেন ও পত্র-পত্রিকায় ব্যাপকভাবে সমালোচিত হন। এছাড়াও তিনি বাংলাদেশ ও যুক্তরাজ্যের দ্বৈত নাগরিকত্ব নিয়ে ব্যাপকভাবে সমালোচিত। ব্যারিস্টার তুরিন আফরোজ ছিলেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিতর্কিত বিচারক। যিনি মানবতা বিরোধী অপরাধের আসামীকে বেকসুর খালাস দেওয়ার আশ্বাস দিয়ে ২৫ কোটি টাকা ঘুষ দাবী করার অপরাধে ২০১৯ সালে তিনি বরখাস্ত হয়েছেন। ঘাতক-দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির সম্পর্কে বঙ্গবীর আব্দুল কাদের ছিদ্দীকী মন্তব্য করেছিলেন, ‘সে কবে মুক্তিযোদ্ধা ছিল? সে তো একাত্তরে পাক বাহিনীকে মুরগী সাপ্লাই দিত। অথচ এ লোক আজ মুক্তিযুদ্ধের গোটা চেতনার দেখভালকারী হয়ে বসেছে’।

আমরা বিস্ময়ের সাথে লক্ষ্য করছি, দেশে সর্বত্র দুর্নীতির ছড়াছড়ি থাকলেও সেদিকে নযর না দিয়ে দুদক এবং সুন্দর ভাবমূর্তির অধিকারী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল কিভাবে ভারতীয় দালাল ঘাদানিকের কথিত শ্বেতপত্র গ্রহণ করলেন? প্রধানমন্ত্রী কি বিষয়টি মেনে নিবেন? আমরা অবিলম্বে এই দেশদ্রোহী লোকগুলিকে দৃষ্টান্তমূলক শাস্তি দানের আহবান জানাচ্ছি (স.স.)]।

 






দেশের প্রথম ভিক্ষুকমুক্ত যেলা ঘোষণা
আসামে ১২৮১টি মাদ্রাসাকে স্কুলে রূপান্তর
সরবরাহ করা ৪১ শতাংশ পানিতে ডায়রিয়ার জীবাণু
আদালতের রায়ে ৪৫ দম্পতির মুখে হাসি
বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর মানব হত্যাকারী প্রাণী মশা
জাতীয় অধ্যাপক ও খ্যাতনামা তথ্য প্রযুক্তিবিদ জামীলুর রেজা চৌধুরীর মৃত্যু
জাতিসংঘের সনদ ছিড়ে ফেললেন ইস্রাঈলী রাষ্ট্রদূত
শরণার্থীদের জন্য বিশ্বের সবচেয়ে বন্ধুবৎসল যে দেশটি
লাখো জিপিএ-৫ পেয়েও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় চরম ফল বিপর্যয়
সাম্প্রতিক ভয়াবহ যত ভূমিকম্প
করোনায় মৃত ব্যক্তি থেকে করোনা ছড়ায় না : বিশ্ব স্বাস্থ্য সংস্থা
ভারতে প্রতিদিন গড়ে ৪শ’ লোক নিহত হয় সড়ক দুর্ঘটনায়
আরও
আরও
.