নওদাপাড়া, রাজশাহী ১১ই ফেব্রুয়ারী বৃহস্পতিবার : অদ্য বাদ মাগরিব আল-মারকাযুল ইসলামী আস-সালাফী, নওদাপাড়া, রাজশাহীর উদ্যোগে মাদ্রাসার পশ্চিম পার্শ্বস্থ জামে মসজিদে ‘মীযান’ ও ‘আমীনুন নাহু’ গ্রন্থদ্বয়ের উপর অনুষ্ঠিত প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। মারকাযের ভাইস প্রিন্সিপ্যাল ড. নূরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল ও মারকায পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক অধ্যাপক দুররুল হুদা ও হাদীছ ফাউন্ডেশন শিক্ষাবোর্ডের সচিব শামসুল আলম। তিনটি গ্রুপে উক্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ৫ম ও ৬ষ্ঠ শ্রেণীর জন্য নির্ধারিত ‘মীযান’ গ্রুপে ১ম স্থান অধিকার করে নাদিরুয্যামান (৬ষ্ঠ-ক), ২য় স্থান অধিকার করে ফখরুল ইসলাম (৬ষ্ঠ-খ) এবং ৩য় স্থান অধিকার করে বেলাল (৬ষ্ঠ-খ)। ৬ষ্ঠ ও ৭ম শ্রেণীর জন্য নির্ধারিত ‘আমীনুন নাহু’ গ্রুপ-১ এ ১ম স্থান অধিকার করে  নাহিদ হাসান (৭ম-ক), ২য় স্থান অধিকার করে আহনাফ মুবাশশির (৭ম-ক) এবং ৩য় স্থান অধিকার করে অলিউল্লাহ রাহাত (৭ম-খ)। ৮ম-দাখিল পরীক্ষার্থীদের জন্য নির্ধারিত ‘আমীনুন নাহু’ গ্রুপ-২ এ ১ম স্থান অধিকার করে তাসলীম আহমাদ (দাখিল পরীক্ষার্থী), ২য় স্থান অধিকার করে আবুল কালাম আযাদ (ঐ) এবং ৩য় স্থান অধিকার করে আব্দুল হাসীব (৮ম-খ)। প্রতিযোগিতায় প্রত্যেক গ্রুপের ১ম স্থান অধিকারীকে ১৫০০/= টাকা সমমূল্যের বই, ২য় স্থান অধিকারীকে ১০০০/= টাকা সমমূল্যের বই এবং ৩য় স্থান অধিকারীকে ৭০০/= টাকা সমমূল্যের বই প্রদান করা হয়। তাছাড়া মোট ৫ জনকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়।

দাখিল পরীক্ষায় মারকাযের ছাত্র-ছাত্রীদের বৃত্তি লাভ : বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২১ সালের দাখিল পরীক্ষায় আল-মারকাযুল ইসলামী আস-সালাফী, নওদাপাড়া, রাজশাহীর ৪ জন ‘ট্যালেন্টপুলে’ এবং ২ জন ‘সাধারণ গ্রেডে’ মোট ৬ জন ছাত্র-ছাত্রী বৃত্তি পেয়েছে।

ট্যালেন্টপুলে বৃত্তি লাভকারী :  মুহাম্মাদ মাহদী (কুমিল্লা),  মুহাম্মাদ শিহাবুদ্দীন (দিনাজপুর), তামান্না তাসনীম (রাজশাহী) ও হালীমা খাতুন (রাজশাহী)।

সাধারণ গ্রেডে বৃত্তি লাভকারী : আহমাদ বিন হারিছ (কুমিল্লা) ও  মুহাম্মাদ আব্দুর রব (নওগাঁ)।






আরও
আরও
.