ফাইভ স্টার ময়দান, সৈয়দপুর, নীলফামারী, ৩রা ফেব্রুয়ারী শুক্রবার : অদ্য বাদ যোহর যেলার সৈয়দপুর উপযেলা সদরের ঐতিহ্যবাহী ফাইভ স্টার ময়দানে ‘আহলেহাদীছ আন্দোলন’ নীলফামারী-পশ্চিম সাংগঠনিক যেলার উদ্যোগে অনুষ্ঠিত যেলা সম্মেলনে প্রধান অতিথির ভাষণে মুহতারাম আমীরে জামা‘আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্ল­­াহ আল-গালিব উপরোক্ত কথা বলেন। তিনি বলেন, আল্লাহ প্রদত্ত অহি তথা পবিত্র কুরআন ও ছহীহ হাদীছ কখনো মিথ্যা হ’তে পারে না। পবিত্র কুরআনের শুরুতেই আল্লাহ তা‘আলা এ গ্রন্থের বিশুদ্ধতার ব্যাপারে চ্যালেঞ্জ করেছেন। তিনি বলেন, সত্য আসে আল্লাহর পক্ষ থেকে, মানুষের মাথা থেকে নয়। সত্যের মানদন্ড হল পবিত্র কুরআন ও ছহীহ হাদীছ। এ দু’য়ের অনুসরণ মানুষকে সত্যের পথ দেখায়। তাই সকলের প্রতি আমাদের আহবান, আসুন! পবিত্র কুরআন ও ছহীহ হাদীছের অনুসরণ করি।

তিনি বলেন, মানব জীবনের সফরসূচী শুরু হয় প্রথমে আল্লাহর নিকট থেকে মায়ের গর্ভে। এটা হ’ল প্রথম মনযিল। এখানে সাধারণতঃ ৯ মাস ১০ দিন থাকার পর ভূমিষ্ট হয়ে সে দুনিয়াতে আসে। এটা হ’ল দ্বিতীয় মনযিল বা ‘দারুদ্দুনিয়া’। এখানে সে কমবেশী ৭০ বছর অবস্থান করে-যা চারটি স্তরে বিভক্ত : (ক) শৈশবের দুর্বলতা (১-১৬ বছর)। (খ) যৌবনের শক্তিমত্তা (১৬-৪০ বছর)। (গ) প্রৌঢ়ত্বের পূর্ণতা (৪০-৬০ বছর) এবং (ঘ) বার্ধক্যের দুর্বলতা (৬০-৭০ বছর)। অতঃপর নির্দিষ্ট মেয়াদ শেষে মৃত্যু ও কবরে গমন। এটা হ’ল তৃতীয় মনযিল বা ‘দারুল বারযাখ’। এখান থেকে তার আখেরাতের সফর শুরু হয়। যা শেষ হবে ক্বিয়ামতের দিন। কবর তার জন্য জান্নাতের টুকরা হবে বা জাহান্নামের গর্ত হবে। অতঃপর ক্বিয়ামতের দিন পুনরুত্থান শেষে সেখানে মানুষের তিনটি সারি হবে। অগ্রগামী দল, ডাইনের সারি ও বামের সারি। প্রথম দু’টি দল জান্নাতী হবে ও বামের সারি জাহান্নামী হবে। এটি হ’ল চতুর্থ মনযিল বা ‘দারুল ক্বারার’। যা হ’ল চূড়ান্ত ঠিকানা। অতএব এই চূড়ান্ত ঠিকানা যেন জান্নাত হয় সে লক্ষ্যে আমাদের কাজ করে যেতে হবে।

সৈয়দপুর বায়তুল আহাদ আহলেহাদীছ জামে মসজিদের সভাপতি মির্যা ছালাহুদ্দীন বেগের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও মাসিক আত-তাহরীক সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, ‘আন্দোলন’-এর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক অধ্যাপক মাওলানা দুররুল হুদ, ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষাবোর্ড’-এর চেয়ারম্যান ড. আহমাদ আব্দুল্ল­াহ ছাকিব, ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ শরীফুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ আব্দুন নূর, আল-মারকাযুল ইসলামী আস-সালাফী, নওদাপাড়া, রাজশাহীর শিক্ষক হাফেয আব্দুল মতীন, আহলেহাদীছ পেশাজীবী ফোরামের সভাপতি ডাঃ শওকত হাসান, সাধারণ সম্পাদক ডাঃ ছাবিত বিন আব্দুল হান্নান ও যেলা ‘আন্দোলন’-এর সভাপতি ডা. মুস্তাফীযুর রহমান প্রমুখ।






আরও
আরও
.