বাঁকাল, সাতক্ষীরা ১৫ ও ১৬ই মার্চ বুধ ও বৃহস্পতিবার : অদ্য সকাল ৯-টায় যেলার সদর থানাধীন বাঁকাল ব্রীজ সংলগ্ন দারুলহাদীছ আহমাদিয়া সালাফিইয়াহ মাদ্রাসায় ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষাবোর্ড’-এর উদ্যোগে খুলনা-সাতক্ষীরা জোনের দু’দিনব্যাপী আঞ্চলিক শিক্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত শিক্ষক প্রশিক্ষণে কেন্দ্রীয় প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আলতাফ হোসাইন ও ‘শিক্ষাবোর্ড’-এর সচিব শামসুল আলম ও ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় গবেষণা ও প্রকাশনা সম্পাদক মুজাহিদুর রহমান। অন্যান্যের মধ্যে প্রশিক্ষণ প্রদান করেন যেলা ‘আন্দোলন’-এর উপদেষ্টা অধ্যাপক শেখ রফীকুল ইসলাম, সীমান্ত আদর্শ ডিগ্রী কলেজের প্রিন্সিপ্যাল আযীযুর রহমান, ভাইস প্রিন্সিপ্যাল মহিদুল ইসলাম, ইংরেজী প্রভাষক ইয়ারুল ইসলাম, কাযীরহাট ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক হাফেয মুহাম্মাদ মুহসিন, আশাশুনি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ. ন. ম. আলমগীর কবীর, সাতক্ষীরা সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইকবাল হোসাইন, যেলা ‘যুবসংঘ’-এর সভাপতি নাজমুল আহসান প্রমুখ।

আমতলা মোড়, বরিশাল ১৮ই মার্চ শনিবার : অদ্য দুপুর ১২-টায় যেলা শহরের আমতলা মোড়স্থ হাদীছ ফাউন্ডেশন পাঠাগারে ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষাবোর্ড’-এর অধিভুক্ত প্রতিষ্ঠান প্রধানদের এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষাবোর্ড’-এর বরিশাল জোনের কো-অর্ডিনেটর রাকীবুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম ও ‘শিক্ষাবোর্ড’-এর সচিব শামসুল আলম। অন্যান্যের মধ্যে বক্তব্য প্রদান করেন দারুলহাদীছ আস-সালাফী ভোলার প্রধান শিক্ষক মাওলানা অযীউল্লাহ ও মারকাযুস সুন্নাহ, পিরোজপুরের প্রধান শিক্ষক হাফেয মাওলানা আল-আমীন। অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন অত্র জোনের আঞ্চলিক পরিদর্শক কায়েদ মাহমূদ ইমরান।

বৃ-কুষ্টিয়া, শাহজাহানপুর, বগুড়া ২৯ ও ৩০শে মার্চ বুধ ও বৃহস্পতিবার : অদ্য সকাল ৯-টায় যেলার শাহজাহানপুর থানাধীন বৃ-কুষ্টিয়া দারুল হাদীছ সালাফিইয়াহ তাহফীযুল কুরআন মাদ্রাসা ও ইয়াতীমখানায় ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষাবোর্ড’-এর উদ্যোগে বগুড়া জোনের দু’দিনব্যাপী আঞ্চলিক শিক্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। অত্র জোনের আঞ্চলিক পরিদর্শক ও ইছলাহুল উম্মাহ মহিলা মাদ্রাসা ও ইয়াতীমখানার পরিচালক হাফেয মোখলেছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষণে কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষা বোর্ডে’র সচিব শামসুল আলম ও ‘শিক্ষাবোর্ড’-এর রাজশাহী জোনের পরিদর্শক ও আল-মারকাযুল ইসলামী আস-সালাফী, রাজশাহী’র শিক্ষক ফায়ছাল মাহমূদ। অন্যান্যের মধ্যে প্রশিক্ষণ প্রদান করেন বগুড়া যেলা ‘আন্দোলন’-এর প্রধান উপদেষ্টা আব্দুর রাযযাক, অত্র মাদ্রাসার মুহতামিম ও অত্র জোনের কো-অর্ডিনেটর আব্দুল কারীম, সহকারী মুহতামিম মাওলানা শাহাদাৎ হোসাইন ও সহকারী শিক্ষক মাওলানা আব্দুল্ল­াহ, আল-মারকাযুল ইসলামী নশিপুরের শিক্ষক হোসাইন আল-মাহমূদ, বগুড়া সদরের সমাজসেবা কর্মকর্তা আতাউর রহমান, হেরিটেজ আইডিয়াল একাডেমীর শিক্ষক, ইসমাঈল হোসেন ও আবু সাঈদ, মহিমাগঞ্জ কামিল মাদ্রাসার প্রধান মুহাদ্দিছ তাওহীদুল ইসলাম (গাইবান্ধা), শাহজাহানপুর উপযেলার একাডেমিক সুপার ভাইজার আমীরুল ইসলাম, বাইগুনী দারুলহাদীছ সালাফিইয়াহ মাদ্রাসার প্রধান শিক্ষক আল-আমীন, বামুনিয়া মাদ্রাসার শিক্ষক মামূনুর রহমান, কালেক্টর স্কুল এন্ড কলেজের শিক্ষক জাহিদ হাসান, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের ভাষাতাত্বিক শিক্ষক মিনহাজুল ইসলাম প্রমুখ।

চাঁদপুর, বিরামপুর, দিনাজপুর ৫ ও ৬ই এপ্রিল বুধ ও বৃহস্পতিবার : অদ্য সকাল ৯-টায় হ’তে যেলার বিরামপুর উপযেলাধীন চাঁদপুর দারুলহাদীছ সালাফিইয়াহ মাদ্রাসায় ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষাবোর্ড’-এর উদ্যোগে রংপুর-দিনাজপুর জোনের দু’দিনব্যাপী আঞ্চলিক শিক্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। দিনাজপুর-পূর্ব সাংগঠনিক যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুহাম্মাদ শহীদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত শিক্ষক প্রশিক্ষণে কেন্দ্রীয় প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন ‘শিক্ষাবোর্ড’-এর সচিব শামসুল আলম ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় দফতর সম্পাদক ও ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষাবোর্ড’-এর প্রধান পরিদর্শক ড. মুহাম্মাদ কাবীরুল ইসলাম, এবং ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক ও ‘শিক্ষাবোর্ড’-এর রাজশাহী জোনের আঞ্চলিক পরিদর্শক ফায়ছাল মাহমূদ। অন্যান্যের মধ্যে প্রশিক্ষণ প্রদান করেন যেলা ‘আন্দোলন’-এর সাধারণ সম্পাদক অধ্যাপক যাকির হোসাইন, অত্র প্রশিক্ষণের কো-অর্ডিনেটর মাওলানা আবু তাহের, রাঘবেন্দ্রপুর আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা এনামুল হক, বিরামপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সাইফুল ইসলাম, আতীকুর রহমান, যেলা ‘যুবসংঘ’-এর সভাপতি সাইফুর রহমান, সহ-সভাপতি আব্দুল্লাহ আল-মাহমূদ ও অত্র মাদ্রাসার সাধারণ সম্পাদক অহীদুল ইসলাম প্রমুখ।






আল-মারকাযুল ইসলামী আস-সালাফী মাদরাসায় ইয়াতীম ভবনের নির্মাণকাজ শুরু
‘সন্ত্রাস ও জঙ্গীবাদ দমন এবং ধর্মীয় সম্প্রীতি’ বিষয়ক মতবিনিময় সভায় আহলেহাদীছ আন্দোলন নেতৃবৃন্দের যোগদান
দেশব্যাপী যেলা কমিটি সমূহ পুনর্গঠন (আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ)
সোনামণি কেন্দ্রীয় সম্মেলন ২০২২
রোহিঙ্গা আলেম-ওলামার সমন্বয়ে রোহিঙ্গা ক্যাম্পে ইসলামী আক্বীদা বিষয়ক সেমিনার
মাওলানা শামসুদ্দীন-এর মৃত্যু সংবাদ
মহিলা সংস্থা
সংগঠন সংবাদ
‘জমঈয়তে আহলে হাদীস পশ্চিমবঙ্গ’-এর সভাপতি হাফেয মাওলানা আইনুল বারী আলিয়াভীর মৃত্যু
যেলা সম্মেলন, জয়পুরহাট (জীবনের সফরসূচী স্মরণ করুন!) - -আমীরে জামা‘আত
যুবসংঘ (তাবলীগী সভা)
কমিটি গঠন
আরও
আরও
.