নওদাপাড়া, রাজশাহী ১৪ই আগস্ট সোমবার : অদ্য সকাল ১০-টায় ছয় তলা বিশিষ্ট মারকাযী জামে মসজিদ পুননির্মাণের ভিত্তি স্থাপিত হয়। মারকাযুল ইসলামী আস-সালাফীর পশ্চিম পার্শ্বস্থ ময়দানের পশ্চিম প্রান্ত ঘেঁষে এই মসজিদ ও দাওয়াহ সেন্টারের নির্মাণ কাজ উদ্বোধন করেন মারকাযের প্রতিষ্ঠাতা এবং ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর মুহতারাম আমীরে জামা‘আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব। এ উপলক্ষে প্রদত্ত সংক্ষিপ্ত বক্তব্যে তিনি সূরা তওবার ১০৯ আয়াত পাঠ করে বলেন, এই মসজিদের ভিত্তি তাক্বওয়ার উপর প্রতিষ্ঠিত। যে মসজিদের কমিটি ও মুছল্লী যত বেশী আল্লাহভীরু তারা তত মর্যাদাবান। সাড়ে ছয় হাযার বর্গফুটের এই মসজিদ যা রাজশাহী মহানগরীর অন্যতম বৃহৎ মসজিদ। ২০০০ সালের ৩০শে অক্টোবর প্রথম আমরা এই মসজিদের ভিত্তি স্থাপন করেছিলাম। অতঃপর প্রথম জুম‘আ হয়েছিল ২০০১ সালের ১৯শে অক্টোবর।

বর্তমানে মুছল্লীদের স্থান সংকুলান না হওয়ায় ছয় তলা ভিত্তি দিয়ে মসজিদ নির্মাণ করতে হচ্ছে। এখান থেকে পূর্বে রাজশাহী বেলপুকুর বাইপাস সড়কের উত্তর পার্শ্বে ৩১৩ বিঘা জমির উপর দারুল হাদীছ বিশ্ববিদ্যালয় স্থাপনের পরিকল্পনা আমাদের রয়েছে। যারা আল্লাহর সন্তুষ্টির লক্ষ্যে এই কাজে অংশগ্রহণ করবেন তারা ছাদাক্বায়ে জারিয়ার ছওয়াব পাবেন ইনশাআল্লাহ। তিনি নিজে সহ উপস্থিত সবাইকে এমনকি হেড মিস্ত্রী ও কর্মচারী সবাইকে বৈঠকী দানের আহবান জানান। তাতে ১২,৫৭৫ টাকা নগদ আদায় হয়। তিনি ইখলাছের সাথে ও পরকালে ছওয়াব লাভের আকাংখায় আন্তরিকভাবে কাজ করার জন্য কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি আহবান জানান। নির্মাণ কাজ উদ্বোধন শেষে মুহতারাম আমীরে জামা‘আত এ মহতী কাজে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন এবং মজলিস শেষের দো‘আ পাঠের মাধ্যমে অনুষ্ঠান শেষ করা হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও মাসিক আত-তাহরীক সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, দফতর সম্পাদক ও আত-তাহরীক অনলাইন টিভির পরিচালক ড. মুহাম্মাদ কাবীরুল ইসলাম, সঊদী আরব শাখার সহ-সভাপতি হাফেয মুহাম্মাদ আখতার, শূরা সদস্য কাযী হারূণুর রশীদ, ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষা বোর্ড’-এর চেয়ারম্যান ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব, আল-মারকাযুল ইসলামী আস-সালাফী নওদাপাড়ার ভাইস প্রিন্সিপ্যাল ড. নূরুল ইসলাম, শিক্ষক মোফাক্ষার হোসাইন, হাফেয লুৎফর রহমান, মুহাম্মাদ শাহজাহান, ইকবাল হোসাইন, ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ শরীফুল ইসলাম, ‘হাদীছ ফাউন্ডেশন বাংলাদেশ’-এর ব্যবস্থাপনা পরিচালক ড. আহমাদ আব্দুল্লাহ নাজীব, ‘সোনামণি’র কেন্দ্রীয় পরিচালক ড. মুহাম্মাদ আব্দুল হালীম, ‘আল-‘আওন’-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমাদ আব্দুল্লাহ শাকির প্রমুখ।







আরও
আরও
.