নরসিংদী, ২১শে সেপ্টেম্বর বুধবার : অদ্য সকাল ১০-টায় যেলার চৌয়া বড়টেক, পাঁচদোনায় অবস্থিত দারুত তাওহীদ সালাফিয়া মাদ্রাসা পরিদর্শন করেন ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষা বোর্ড’-এর চেয়ারম্যান ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব। এসময় অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক এবং যেলা ‘আন্দোলন’ এর সমাজকল্যাণ সম্পাদক বাদল মিঞা এবং প্রিন্সিপ্যাল মাওলানা আব্দুল মাজেদ তাঁকে ও তাঁর সফরসঙ্গীদের স্বাগত জানান এবং মাদরাসার বর্তমান কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে অবহিত করেন। এসময় তিনি উক্ত মাদ্রাসা কমিটি ও শিক্ষকমন্ডলীর উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

অতঃপর একইদিন বাদ যোহর তিনি মাধবদীর বেলাটি, আমদিয়ায় অবস্থিত দারুল ওহী আইডিয়াল মাদ্রাসা ও দারুল ওহী জামিলা খাতুন আইডিয়াল মহিলা মাদ্রাসা পরিদর্শন করেন। এসময় উক্ত মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জনাব মুহাম্মাদ ইমাম হোসাইন এবং মাদ্রাসার প্রিন্সিপ্যাল এইচ এম আখতার হোসাইন তাঁকে ও তাঁর সফরসঙ্গীদের স্বাগত জানান ও মাদরাসার কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। সেখানে দুপুরে আতিথেয়তা গ্রহণের পর তিনি উক্ত মাদ্রাসা কমিটি ও শিক্ষকমন্ডলীর উদ্দেশ্যে দিক-নির্দেশনা মূলক বক্তব্য রাখেন এবং মাদ্রাসার সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন। 

একইদিনে তিনি যেলা সদরের পাদুয়ারচরে ‘আন্দোলন’ আল-ক্বাছীম শাখা, সঊদী আরব-এর সভাপতি আবু যায়নাব ছাদ্দামের উদ্যোগে পরিচালিত পরিকল্পনাধীন মাদ্রাসা ও মসজিদ কমপ্লেক্সের জন্য নির্ধারিত স্থান পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তাঁর সফরসঙ্গী ছিলেন ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সভাপতি শরীফুল ইসলাম মাদানী, ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় শূরা সদস্য অধ্যাপক জালালুদ্দীন, যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা আমীনুদ্দীন, সাংগঠনিক সম্পাদক শরীফুল ইসলাম, যেলা ‘যুবসংঘ’-এর সভাপতি দেলোওয়ার হোসাইন, সাধারণ সম্পাদক মুহাম্মাদ ইসহাকসহ যেলা ‘আন্দোলন’ ও ‘যুবসংঘ’-এর বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলবৃন্দ।

শম্ভুক, শিবচর, মাদারীপুর ৭ই অক্টোবর শুক্রবার : অদ্য সকাল ১০-টায় ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষা বোর্ডে’-এর অধিভুক্ত  ইত্তিবাউস সুন্নাহ মাদ্রাসা ময়দানে এক অভিভাবক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষা বোর্ড’-এর চেয়ারম্যান ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর বরিশাল বিভাগীয় দাঈ মুহাম্মাদ রাকীবুল ইসলাম, ফরিদপুর যেলা ‘আন্দোলন’-এর দফতর সম্পাদক মুহাম্মাদ মুছত্বফা, যেলা ‘যুবসংঘ’-এর সভাপতি রানা ইসলাম, অত্র মাদ্রাসার ভারপ্রাপ্ত পরিচালক মুহাম্মাদ সোহাগ মিয়া, স্থানীয় সুধী জনাব আব্দুর রায্যাক প্রমুখ। অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন মাদ্রাসার প্রধান শিক্ষক মিরাজ বিন আছগার। ইতালী প্রবাসী জনাব বাশার মিঞার উদ্যোগে প্রতিষ্ঠিত এই মাদ্রাসাটি স্থানীয় মাযহাবীদের তীব্র বাধার মুখে দীর্ঘদিন বন্ধ ছিল। আল্লাহর অশেষ রহমতে প্রশাসনিক সহযোগিতায় বিগত মে’২২ থেকে পুনরায় চালু করা হয়েছে এবং নিয়মিত পাঠদান অব্যাহত আছে। উল্লেখ্য যে, একইদিনে ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব মাদারীপুর যেলা সদরের নবনির্মিত আত-তাকওয়া জামে মসজিদ ও ইসলামিক সেন্টারে জুম‘আর খুৎবা প্রদান করেন।

সরিষাডাঙ্গা, চুয়াডাঙ্গা ৮ই অক্টোবর শনিবার : অদ্য বাদ আছর ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষা বোর্ডে’র অধিভুক্ত চুয়াডাঙ্গা সদরের নীলমনিগঞ্জ সরিষাডাঙ্গা দারুস সুন্নাহ মডেল মাদ্রাসা সংলগ্ন জামে মসজিদে মাদ্রাসা পরিদর্শন উপলক্ষে এক শিক্ষা সম্মেলন অনুষ্ঠিত হয়। অত্র মাদ্রাসার সভাপতি মুহাম্মাদ আলাউদ্দীন খানের সভাপতিত্বেব অনুষ্ঠিত উক্ত সমাবেশে কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম ও ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষা বোর্ড’-এর চেয়ারম্যান ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেহেরপুর যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা তারীকুয্যামান, ‘সাধারণ সম্পাদক’ নাজমুল হক্ব, বরিশাল বিভাগীয় দাঈ মুহাম্মাদ রাকীবুল ইসলাম, চুয়াডাঙ্গা যেলা ‘যুবসংঘ’-এর সভাপতি হাবীবুর রহমান হাবীব, অত্র মাদ্রাসার সহ-সভাপতি মুসলিমুদ্দীন মাষ্টার, ট্রাস্টি বোর্ড সদস্য নাছিরুদ্দীন ও সাইফুল ইসলাম প্রমুখ। সমাবেশে উদ্বোধনী বক্তব্য পেশ করেন অত্র মাদ্রাসার প্রধান শিক্ষক মুহাম্মাদ নাজমুল ইসলাম। সঞ্চালক ছিলেন যেলা ‘আন্দোলন’-এর সমাজকল্যাণ সম্পাদক রেযাউল করীম আহমাদ। এসময় মাদ্রাসার শিক্ষক শাহ আলমের তত্ত্বাবধানে ছাত্ররা চমৎকারভাবে তাদের শিক্ষামূলক পরিবেশনা উপস্থাপন করে।






আরও
আরও
.