আমতলী বাজার, ইসলামপুর, জামালপুর ২১শে ডিসেম্বর মঙ্গলবার : অদ্য বাদ আছর যেলার ইসলামপুর উপযেলাধীন আমতলী বাজার হাফেযিয়া মাদ্রাসা সংলগ্ন আহলেহাদীছ জামে মসজিদে এক সোনামণি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। যেলা ‘সোনামণি’র পরিচালক হাফেয যুবায়দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষণে কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘সোনামণি’র কেন্দ্রীয় পরিচালক ড. মুহাম্মাদ আব্দুল হালীম। অন্যান্যের মধ্যে প্রশিক্ষণ প্রদান করেন যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা মাসঊদুর রহমান।

গোয়ালগ্রাম, দৌলতপুর, কুষ্টিয়া ২৩শে ডিসেম্বর বৃহস্পতিবার : অদ্য সকাল ১১-টায় যেলার দৌলতপুর থানাধীন গোয়ালগ্রাম খানপাড়া আহলেহাদীছ জামে মসজিদে সোনামণি কুষ্টিয়া-পশ্চিম সাংগঠনিক যেলার উদ্যোগে এক সোনামণি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা মানছূরুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষণে কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘সোনামণি’র কেন্দ্রীয় পরিচালক ড. মুহাম্মাদ আব্দুল হালীম ও ‘আল-আওন’-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাফেয আহমাদ আব্দুল্লাহ শাকির।

তেঁতুলবাড়িয়া, গাংনী, মেহেরপুর ৩০শে ডিসেম্বর বৃহস্পতিবার : অদ্য বাদ আছর যেলার গাংনী থানাধীন তেঁতুলবাড়িয়া পূর্বপাড়া আহলেহাদীছ জামে মসজিদে সোনামণি মেহেরপুর যেলার উদ্যোগে এক সোনামণি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। যেলা ‘সোনামণি’র পরিচালক মাহফূযুর রহমান সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষণে প্রধান অতিথি উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ‘সোনামণি’র কেন্দ্রীয় পরিচালক ড. মুহাম্মাদ আব্দুল হালীম।

যেলা দায়িত্বশীল প্রশিক্ষণ : নওদাপাড়া, রাজশাহী ১৩-১৪ই জানুয়ারী বৃহস্পতি ও শুক্রবার : গত ১৩ ও ১৪ই জানুয়ারী ‘সোনামণি’ কেন্দ্রীয় উদ্যোগে আল-মারকাযুল ইসলামী আস-সালাফী নওদাপাড়ার পূর্বপার্শ্বস্থ হলরুমে ‘সোনামণি যেলা দায়িত্বশীল প্রশিক্ষণ ২০২২’ অনুষ্ঠিত হয়। প্রথম দিন সকাল ১০-টায় প্রশিক্ষণ শুরু হয়ে দ্বিতীয় দিন জুম‘আ পর্যন্ত চলে। সোনামণি মেহেরপুর সাংগঠনিক যেলার সহ-পরিচালক লাইছ আহমাদের অর্থসহ কুরআন তেলাওয়াতের মাধ্যমে প্রশিক্ষণ শুরু হয়। জাগরণী পরিবেশন করেন সাতক্ষীরা যেলার পরিচালক আব্দুল্লাহ জাহাঙ্গীর। অতঃপর উদ্বোধনী ভাষণ পেশ করেন কেন্দ্রীয় পরিচালক ও প্রশিক্ষণের সভাপতি ড. মুহাম্মাদ আব্দুল হালীম।

অতঃপর বিষয় ভিত্তিক প্রশিক্ষণ প্রদান করেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম (সোনামণি সংগঠন : গুরুত্ব ও প্রয়োজনীয়তা), কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও মাসিক আত-তাহরীক সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন (সংগঠন বাস্তবায়নের পদ্ধতি ও মযবূতীকরণ), প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আলতাফ হোসাইন (জামা‘আতবদ্ধ জীবন যাপন ও আমীরের আনুগত্য), দফতর সম্পাদক ও মাসিক আত-তাহরীকের সহকারী সম্পাদক ড. মুহাম্মাদ কাবীরুল ইসলাম (বিষয় : সোনামণিদের চরিত্র গঠনে দাওয়াতের গুরুত্ব ও দাঈর গুণাবলী), ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সভাপতি ও ‘সোনামণি’-এর পৃষ্ঠপোষক ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব (সোনামণিরাই দেশ ও জাতি তথা ‘যুবসংঘ’ ও ‘আন্দোলন’-এর ভবিষ্যৎ কর্ণধার), কেন্দ্রীয় শূরা সদস্য কাযী মুহাম্মাদ হারূণুর রশীদ (অর্থ ব্যবস্থাপনা ও অডিটের গুরুত্ব), সাতক্ষীরা যেলা ‘আন্দোলন’-এর উপদেষ্টা অধ্যাপক শেখ মুহাম্মাদ রফীকুল ইসলাম (সাংগঠনিক দক্ষতা ও অভিজ্ঞতা অর্জনের উপায়), ‘সোনামণি’-এর কেন্দ্রীয় পরিচালক ড. মুহাম্মাদ আব্দুল হালীম (সোনামণি সংগঠন বনাম অন্যান্য শিশু-কিশোর সংগঠন : তুলনামূলক পর্যালোচনা), ‘সোনামণি’-এর কেন্দ্রীয় উপদেষ্টা ও প্রথম পরিচালক মুহাম্মাদ আযীযুর রহমান (শিশু অধিকার সংরক্ষণে করণীয়), ‘সোনামণি’-এর কেন্দ্রীয় উপদেষ্টা ও সাবেক পরিচালক ড. শিহাবুদ্দীন আহমাদ (শিশু-কিশোরদের মধ্যে অনৈতিকতা প্রবেশের কারণ ও প্রতিকার), ‘সোনামণি’-এর কেন্দ্রীয় সহ-পরিচালক রবীউল ইসলাম (দায়িত্বশীলদের দায়িত্ব ও কর্তব্য), আল-মারকাযুল ইসলামী আস-সালাফীর শিক্ষক হাফেয আব্দুল মতীন (সোনামণিদের বিশুদ্ধ আক্বীদা শিক্ষার গুরুত্ব ও প্রয়োজনীয়তা) ও মারকাযের হিফয বিভাগের পরিচালক হাফেয লুৎফর রহমান (সোনামণিদের ছহীহ কুরআন শিক্ষার পদ্ধতি ও কৌশল) প্রশিক্ষণে উপস্থিত দায়িত্বশীলদের মূল্যায়ন পরীক্ষা গ্রহণ ও পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে মুহতারাম আমীরে জামা‘আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব হৃদয়গ্রাহী হেদায়াতী ভাষণ প্রদান করেন। অতঃপর দো‘আ পাঠের মাধ্যমে প্রশিক্ষণ সমাপ্ত হয়।






আরও
আরও
.