যুবক তুমি ছুটছো কোথা কোন সে পথের পানে?

সময় থাকতে নাওরে এবার সরল পথটি চিনে।

বিবেক থাকতে হচ্ছ কেন অন্ধ অনুসারী?

হক্ব ছেড়ে আজ বাতিল পথে দিচ্ছ কেন পাড়ি?

ভেবে দেখো নিবিড়ভাবে ফায়েদা লুটার আশায়

প্রয়োগ করছে বাতিলপন্থী অস্ত্র স্বরূপ তোমায়।

শৌর্য-বীর্য আছে তোমার আছে দেহে বল

লক্ষ্য তাই তোমার উপর করতে আপন দল।

জান্নাতেরই লোভ দেখিয়ে জাহান্নামের পথে

ডাকছে তোমায় ভুল বুঝিয়ে নানান অজুহাতে।

ভাবনা কিসে দিন এসেছে হাতের মুঠোয় সব

অন্ধ বেশে থেকো না বসে করো না অনুতাপ।

হৃদয় খোল অাঁখি মেলো পড় হাদীছ-কুরআন

হক্ব-বাতিলের ফারাক বুঝে হও আগুয়ান।

তিহাত্তরের বাহাত্তর দল যাবে জাহান্নামে

একটি দল জান্নাতী কোন সে কারণে?

ওহে যুবক! ফিরে এসো ধর সরল পথ

যে পথেরই পথিক ছিলেন নবী মুহাম্মাদ (ছাঃ)।







বিভ্রান্তে বিভ্রাট - মুহাম্মাদ মোমতায আলী খাঁনঝিনা, গোদাগাড়ী, রাজশাহী।
শেষ বিকেলে পেলাম
স্বাধীনতা - আয়েশা আখতারনওহাটা, পবা, রাজশাহী।
ভাসাইও না সাগরে - এফ.এম. নাছরুল্লাহকাঠিগ্রাম, কোটালীপাড়া, গোপালগঞ্জ।
কুরবানী; কিসের ঈদ করব বল; কেন অবশেষে?; ঈদের খুশী
রামাযানের শিক্ষা - আতিয়ার রহমানমাদরা, কলারোয়া, সাতক্ষীরা।
দুনিয়াবী স্বার্থ ভুলে - আব্দুছ ছামাদদক্ষিণ নগর, চিরির বন্দর, দিনাজপুর।
কুরআন-হাদীছ ডাকে - -ইউসুফ আল-আযাদবাসাইল, টাংগাইল।
নিঃস্বার্থ ভালবাসা - আমীরুল ইসলাম (মাষ্টার)ভায়া লক্ষ্মীপুর, চারঘাট, রাজশাহী।
প্রার্থনা প্রভু - বোরহানুদ্দীনরাষ্ট্রবিজ্ঞান বিভাগ রাজশাহী বিশ্ববিদ্যালয়।
ত্বাগূত হকের শত্রু - আবুল কাসেমগোভীপুর, মেহেরপুর।
মসজিদের পথ
আরও
আরও
.