নওদাপাড়া, রাজশাহী ১১ই আগস্ট শুক্রবার : অদ্য সকাল ৯-টায় আল-মারকাযুল ইসলামী আস-সালাফীর পশ্চিম পার্শ্বস্থ অস্থায়ী জামে মসজিদে মদীনা ইসলামী বিশ্ববিদ্যালয় ও অন্যান্য সঊদী বিশ্ববিদ্যালয় ফারেগ ও অধ্যয়নরত মারকাযের প্রাক্তন ছাত্রদের এক পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অত্র মাদ্রাসার ভাইস প্রিন্সিপ্যাল ড. নূরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে মদীনা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্রদের মধ্যে উপস্থিত ছিলেন মুহাম্মাদ শরীফুল ইসলাম (রাজশাহী), আবু সাঈদ (বগুড়া), মুহাম্মাদ মীযানুর রহমান (গাইবান্ধা), গোলাম কিবরিয়া (নওগাঁ), হাফেয রূহুল আমীন (বগুড়া), সোহেল বিন আকবর (সিরাজগঞ্জ), আব্দুল্লাহ আল-মামূন (গাইবান্ধা), হাফেয আছিফ রেযা (রাজশাহী), আব্দুল আযীয (বগুড়া), মুহাম্মাদ আকমাল (রাজশাহী), নাবীল আহমাদ (নরসিংদী)। মারকাযের ছাত্র-শিক্ষক ছাড়াও সঊদী আরবের জাযান বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত মারকাযের সাবেক ছাত্র মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন (রাজশাহী) ও হাফেয আব্দুল্লাহ (মদীনা বিশ্ববিদ্যালয়) অত্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উদ্বোধনী ভাষণ প্রদান করেন মারকাযের প্রাক্তন ছাত্র ও ভাইস প্রিন্সিপ্যাল ড. নূরুল ইসলাম । অতঃপর উপস্থিত প্রত্যেক প্রাক্তন ছাত্র তাদের মারকায জীবনের নানা মধুর স্মৃতিচারণ করেন। স্মৃতিচারণ শেষে আক্বীদা বিষয়ে উপস্থিত সাধারণ জ্ঞান প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বিজয়ী ৩ জন ছাত্রকে নগদ পাঁচশত টাকা করে পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে সবাই ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর মুহতারাম আমীরে জামা‘আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিবের সাথে সৌজন্য সাক্ষাৎ করে। এ সময় মজলিসে আমেলার সদস্যবৃন্দের উপস্থিতিতে মুহতারাম আমীরে জামা‘আত সকলের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ নছীহত প্রদান করেন।

মতবিনিময় সভা : একই দিন বাদ জুম‘আ মারকায অফিসে ফারেগীন ছাত্রদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মারকাযের ভাইস প্রিন্সিপাল ড. নূরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হাদীছ ফাউন্ডেশন শিক্ষাবোর্ড-এর চেয়ারম্যান ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাসিক আত-তাহরীক সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন ও হাদীছ ফাউন্ডেশন শিক্ষাবোর্ড-এর সচিব জনাব মুহাম্মাদ শামসুল আলম। সভায় মারকাযের শিক্ষার মানোন্নয়ন, এ্যালামনাই অনুষ্ঠান এবং শিক্ষাবোর্ডের বিভিন্ন কার্যক্রমের সাথে প্রবাসী প্রাক্তন ছাত্রদের সম্পৃক্ততার বিষয়ে আলোচনা হয়। উক্ত সভায় মারকাযের প্রাক্তন ছাত্র ও মদীনা ইসলামী বিশ্ববিদ্যালয়ে পিএইচ.ডি গবেষণারত মুহাম্মাদ মীযানুর রহমানকে আহবায়ক, সোহেল বিন আকবর ও শরীফ বিন আব্দুছ ছামাদকে যুগ্ম-আহবায়ক এবং হাফেয আছিফ রেযাকে অর্থ সম্পাদক করে ‘প্রবাসী ছাত্র পরিষদ, মারকায শাখা গঠিত হয়। সভায় প্রত্যেককে আমীরে জামা‘আতের পিএইচডি থিসিস ও অন্যান্য বইপত্র হাদিয়া দেওয়া হয়। একইদিন বাদ আছর মারকাযের প্রাক্তন ছাত্রবৃন্দকে নিয়ে রাজশাহী কোর্ট সংলগ্ন বঙ্গবন্ধু হাইটেক পার্ক পরিদর্শন শেষে সেখান থেকে নৌকাযোগে তালাইমারী পর্যন্ত এক আনন্দমুখর পরিবেশে নৌভ্রমণ অনুষ্ঠিত হয়। নৌকায় কয়েকজন প্রাক্তন ছাত্র তাদের অভিব্যক্তি প্রকাশ করে। নৌভ্রমণ শেষে সাহেববাজার বড় মসজিদে মাগরিবের ছালাত আদায়ের পর ভাইস প্রিন্সিপাল সবাইকে রাতের অনিন্দ্য সুন্দর রাজশাহী শহর ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ঘুরে দেখান।







আরও
আরও
.