মুহতারাম আমীরে জামা‘আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব-এর ডান হাঁটুর অপারেশন (নী রিপ্লেসমেণ্ট) দেশবরেণ্য অর্থোপেডিক সার্জন ডা. এম. আলীর তত্ত্বাবধানে গত ২৩শে মে’২৪ বৃহস্পতিবার সকাল ৯-টায় ঢাকার বসুন্ধরাস্থ ‘এভারকেয়ার’ হাসপাতালে সফলভাবে সম্পন্ন হয়েছে। ফালিল্লা-হিল হাম্দ

২০শে মে সোমবার প্রাথমিকভাবে ডাক্তারকে দেখিয়ে পরের দিন অপারেশনের তারিখ নির্ধারণ করা হয়। অতঃপর ২১শে মে মঙ্গলবার সকালে তিনি হাসপাতালে ভর্তি হন এবং ২৩শে মে বৃহঃবার তাঁর অপারেশন সম্পন্ন হয়। অতঃপর ২৬শে মে রবিবার পর্যন্ত মোট ৬দিন সেখানে অবস্থান করেন। হাসপাতাল থেকে রিলিজ পেয়ে তিনি নিয়মানুযায়ী ফলোআপ চিকিৎসার জন্য ২৬-৩০শে মে ৫দিন ঢাকা-দক্ষিণ যেলা ‘আহলেহাদীছ পেশাজীবী ফোরামে’র সভাপতি অধ্যাপক আশরাফুল ইসলামের বাসায় অবস্থান করেন। ফেরার পথে শেষবারের মত ডাক্তারকে দেখিয়ে ৩০শে মে বিকালের ফ্লাইটে রাজশাহী প্রত্যাবর্তন করেন এবং ১১দিন পর বৃহস্পতিবার মাগরিবের প্রাক্কালে মারকাযের বাসায় উপস্থিত হন। ফালিল্লাহিল হামদ!

ফেরার পথে তাঁর সাথে ছিলেন জামাতা আল-‘আওনে’র কেন্দ্রীয় সভাপতি ডা. আব্দুল মতীন, সহ-সভাপতি ড. আহমাদ আব্দুল্লাহ নাজীব ও সাংগঠনিক সম্পাদক হাফেয আহমাদ আব্দুল্লাহ শাকির। বিমানবন্দরে তাঁকে অভ্যর্থনা জানান ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় অর্থ সম্পাদক মুহাম্মাদ বাহারুল ইসলাম, গবেষণা বিষয়ক সম্পাদক ড. মুহাম্মাদ কাবীরুল ইসলাম, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব, কেন্দ্রীয় শূরা সদস্য কাযী হারূণুর রশীদ, ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ শরীফুল ইসলাম, ছাত্র বিষয়ক সম্পাদক আসাদুল্লাহ আল-গালিব, ‘সোনামণি’র কেন্দ্রীয় পরিচালক রবীউল ইসলাম, সহ-পরিচালক আবু রায়হানসহ অন্যান্য নেতা-কর্মীগণ।

হাসপাতালে ৬দিন চিকিৎসাধীন অবস্থায় দেশ-বিদেশের অসংখ্য নেতা-কর্মী ও শুভাকাংখীগণ খোঁজখবর নেন। বিশিষ্ট ব্যবসায়ী সালমান এফ রহমান, আলতাফ হোসায়েন, মিডিয়া ব্যক্তিত্ব ড. সাইফুল্লাহ মাদানী, গুণী গবেষক, ‘থিসিস’ ও ‘সীরাতুর রাসূল (ছাঃ)’-এর ইংরেজী অনুবাদক প্রফেসর (অব.) ড. শহীদ নক্বীব ভূঁইয়া, ‘আহলেহাদীছ পেশাজীবী ফোরামে’র সভাপতি ডা. শওকত হাসান, সহ-সভাপতি বুয়েটের সহকারী অধ্যাপক ইঞ্জি. ড. আলী নাঈম প্রমুখ সুহৃদ হিতাকাংখী হাসপাতালে তাঁর চিকিৎসার খোঁজ-খবর নেন। হাসপাতালে তাঁর সেবায় ছিলেন ঢাকা যেলা ‘আন্দোলন’-এর সাবেক সাধারণ সম্পাদক তাসলীম সরকার, ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় শুরা সদস্য কাযী হারূণ, ঢাকা-দক্ষিণ যেলা ‘আন্দোলন’-এর সমাজকল্যাণ সম্পাদক ইয়াসীন আলী, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক অলী হাসান, আমীরে জামা‘আতের জ্যেষ্ঠপুত্র ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব ও ২য় পুত্র ড. আহমাদ আব্দুল্লাহ নাজীব প্রমুখ। মুহাম্মাদপুরের আদাবরে অধ্যাপক আশরাফুল ইসলামের বাসায় ৫দিন অবস্থানকালে নরসিংদী, ঢাকা, গাযীপুর, ভোলা ও কুমিল্লা যেলার দায়িত্বশীলগণ তাঁর সাথে সাক্ষাৎ করেন। তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ও তাদের জন্য প্রাণখোলা দো‘আ করেন। বর্তমানে তিনি নওদাপাড়া মারকাযের বাসায় সম্পূর্ণ বেডরেষ্টে আছেন। আমরা তাঁর পূর্ণ সুস্থতার জন্য সকলের নিকট দো‘আ প্রার্থী।






আরও
আরও
.