লালবাগ, দিনাজপুর ৫ই নভেম্বর শনিবার : অদ্য বাদ যোহর যেলা শহরের লালবাগ থানাধীন শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ‘আহলেহাদীছ আন্দোলন’ দিনাজপুর-পশ্চিম সাংগঠনিক যেলার উদ্যোগে অনুষ্ঠিত যেলা সম্মেলনে প্রধান অতিথির ভাষণে মুহতারাম আমীরে জামা‘আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব উপরোক্ত আহবান জানান। তিনি বলেন, আমাদের জীবনে অনেক ঝড়-তুফান এসেছে। কিন্তু আমরা থেমে যাইনি। বাধা পেলে আন্দোলন আরো বেগবান হয়। ইব্রাহীম (আঃ)-এর জীবনে অনেক বাধা এসেছে। বাতিলরা তাঁকে আগুনে পুড়িয়ে মারতে উদ্যত হয়েছে। কিন্তু আল্লাহর হুকুমে আগুন ইব্রাহীমের একটি পশমও পুড়াতে পারেনি। বরং শান্তিদায়ক হয়েছে। আজকেও যদি বাংলার যমীনে ইব্রাহীমের মত ঈমান পয়দা হয় তাহ’লে এদেশ শান্তি ও সুখের দেশে পরিণত হবে ইনশাআল্লাহ। তাই যাবতীয় ভীতি ও বাধাকে ডিঙিয়ে ঈমানী চেতনা নিয়ে সামনে এগিয়ে চলু্ন।

যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুহাম্মাদ মুফীযুদ্দীন আহমাদের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও মাসিক আত-তাহরীক সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, যুববিষয়ক সম্পাদক আব্দুর রশীদ আখতার, ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ শরীফুল ইসলাম, আল-মারকাযুল ইসলামী আস-সালাফী, নওদাপাড়ার শিক্ষক হাফেয আব্দুল মতীন। জাগরণী পরিবেশন করেন ‘আল-‘আওন’-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাফেয আহমাদ আব্দুল্লাহ শাকির ও আল-হেরা শিল্পীগোষ্ঠীর সদস্য মুহাম্মাদ মীযানুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন ১নং লালবাগ আহলেহাদীছ জামে মসজিদের খত্বীব মাওলানা আব্দুল ওয়াকীল।

‘আল-‘আওন’ : সম্মেলনে ‘আল-‘আওন’-এর কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ও যেলা দায়িত্বশীলদের সহযোগিতায় ক্যাম্পিং অনুষ্ঠিত হয়। উক্ত ক্যাম্পিংয়ে মোট ৩০৮ জনের ব্লাড গ্রুপিং ও ১৬৬ জন ডোনর বা রক্তদাতা সদস্য তালিকাভুক্ত হন। এ সময় ‘আল-‘আওন’-এর শ্লোগান সম্বলিত ফেস্টুন সমূহ প্রদর্শন করা হয়।

উল্লেখ্য, সম্মেলনে পার্শ্ববর্তী রংপুর, লালমণিরহাট, নীলফামারী যেলা থেকেও কর্মী ও দায়িত্বশীলগণ যোগদান করেন। শ্রোতাদের উপচে পড়া ভীড়ে সম্মেলনস্থল জনসমুদ্রে পরিণত হয়। পুরুষ, মহিলা কোন প্যান্ডেলেই তিল ধারণের ঠাঁই ছিল না। ফলে প্যান্ডেল ও ময়দান ছাপিয়ে পার্শ্ববর্তী বাসা-বাড়ীর আঙ্গিনায়ও শ্রোতাদের ভীড় লক্ষ করা যায়। সম্মেলনে শ্রোতাদের নির্বিঘ্ন চলাচলের জন্য আশেপাশের রাস্তাঘাটে সম্মেলন চলাকালীন সময়ে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

বিবাহ সম্পন্ন : সম্মেলন শেষে ১নং লালবাগ আহলেহাদীছ জামে মসজিদে যেলা ‘যুবসংঘে’র সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসাইনের বিবাহ পড়ান মুহতারাম আমীরে জামা‘আত। এ সময় মসজিদের মুছল্লী, সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বিবাহ শেষে আমীরে জামা‘আত মসজিদ কমিটির সদস্যবৃন্দ এবং স্থানীয় মুছল্লীদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ নছীহত পেশ করেন। এ সময়ে আমীরে জামা‘আত ও তার সাথীদের ধন্যবাদ জানিয়ে মসজিদ কমিটির পক্ষ থেকে বক্তব্য পেশ করেন কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জনাব নযরুল ইসলাম, ১নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও মসজিদ কমিটির সদস্য জনাব রবীউল ইসলাম ও সদস্য জনাব আখতার আযীয।

সম্মেলন শেষে আমীরে জামা‘আত যেলা ‘আন্দোলন’-এর সভাপতি জনাব মুফীযুদ্দীনের বাসায় রাত্রী যাপন করেন। পরদিন রাজশাহী ফেরার পথে তিনি লালবাগ গোরস্থানে সামান্য বিরতী দিয়ে যেলা ‘আন্দোলন’-এর সাবেক সভাপতি মুহাম্মাদ ইদ্রীস আলী এবং মাওলানা আবূ তাহের বর্ধমানী সহ কবরবাসীদের জন্য দো‘আ করেন।

উল্লেখ্য যে, আগের দিন নভোএয়ার বিমান যোগে আমীরে জামা‘আত রাজশাহী থেকে ঢাকা ও ঢাকা থেকে বেলা ২-টা ৪০ মিনিটে সৈয়দপুর বিমান বন্দরে পৌঁছেন। সেখানে যেলা ‘আন্দোলন’ -এর সভাপতি মুহাম্মাদ মুফীযুদ্দীন, সহ-সভাপতি তোফায্যল হোসাইন, সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আলাউদ্দীন, প্রশিক্ষণ সম্পাদক ওছমান গণী, অর্থ-সম্পাদক আব্দুছ ছবূর প্রমুখ নেতৃবৃন্দ তাকে অভ্যর্থনা জানান। অতঃপর ১টি কার, ১টি মাইক্রো ও ১০০টি মোটরসাইকেলের বিশাল বহর আমীরে জামা‘আতকে নিয়ে তারা দিনাজপুর পৌঁছেন। পরদিন ৬ই নভেম্বর তিনি একইভাবে সৈয়দপুর থেকে ঢাকা ও ঢাকা থেকে রাজশাহী বিমানযোগে ফিরে আসেন।

 






আরও
আরও
.