দেশব্যাপী যেলা কমিটি সমূহ পুনর্গঠন

৪৬. ময়মনসিংহ-দক্ষিণ ১৫ই অক্টোবর শুক্রবার : অদ্য সকাল ১০-টায় যেলার ত্রিশাল বাজারস্থ তোতা ডাক্তার ভবনের ৪র্থ তলায় ময়মনসিংহ-দক্ষিণ সাংগঠনিক যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে যেলা কমিটি পুনর্গঠন উপলক্ষে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুহাম্মাদ শফীকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সিরাজুল ইসলাম, কেন্দ্রীয় দাঈ অধ্যাপক আব্দুল হামীদ, ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সহ-সভাপতি ড. মুখতারুল ইসলাম ও ‘সোনামণি’র কেন্দ্রীয় সহ-পরিচালক মুহাম্মাদ আবু তাহের প্রমুখ। সভায় মুহাম্মাদ শফীকুল ইসলামকে সভাপতি ও মাওলানা মুহাম্মাদ ফযলুল হককে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট যেলা কমিটি পুনর্গঠন করা হয়।

৪৭. মানিকগঞ্জ ১৫ই অক্টোবর শুক্রবার : অদ্য বাদ মাগরিব যেলা শহরের পার্শ্ববর্তী নারাঙ্গাই গ্রামে অবস্থিত মুহাম্মাদ মুনীরুল ইসলামের বাড়ীতে মানিকগঞ্জ যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে যেলা কমিটি পুনর্গঠন উপলক্ষে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুহাম্মাদ মুনীরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সিরাজুল ইসলাম ও কেন্দ্রীয় দাঈ অধ্যাপক আব্দুল হামীদ। সভায় মুহাম্মাদ মুনীরুল ইসলামকে সভাপতি ও শেখ মুহাম্মাদ শামীমকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট যেলা কমিটি পুনর্গঠন করা হয়।

৪৮. শাসনগাছা, কুমিল্লা ১৫ই অক্টোবর শুক্রবার : অদ্য সকাল ৯-টায় যেলা শহরের শাসনগাছাস্থ আল-মারকাযুল ইসলামী আস-সালাফী কমপ্লেক্স মসজিদে কুমিল্ল­া যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে যেলা কমিটি পুনর্গঠন উপলক্ষে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা মুহাম্মাদ ছফিউল্ল­াহর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন ও ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সভাপতি ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব। সভায় মাওলানা মুহাম্মাদ ছফিউল্ল­াহকে সভাপতি ও মাওলানা জামীলুর রহমানকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট যেলা কমিটি পুনর্গঠন করা হয়।

৪৯. ফরিদপুর ১৬ই অক্টোবর শনিবার : অদ্য বেলা ১১-টায় যেলা শহরের কোর্ট কম্পাউন্ডস্থ হাদীছ ফাউন্ডেশন পাঠাগারে ফরিদপুর যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে যেলা কমিটি পুনর্গঠন উপলক্ষে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি দেলাওয়ার হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সিরাজুল ইসলাম ও কেন্দ্রীয় দাঈ অধ্যাপক আব্দুল হামীদ। সভায় দেলাওয়ার হোসাইনকে সভাপতি ও মুহাম্মাদ নূরুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট যেলা কমিটি পুনর্গঠন করা হয়।

৫০. দক্ষিণ বাপ্তা, ভোলা ১৬ই অক্টোবর শনিবার : অদ্য বাদ মাগরিব যেলার সদর থানাধীন দক্ষিণ বাপ্তা জামে মসজিদে ভোলা যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে যেলা কমিটি পুনর্গঠন উপলক্ষে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মফীযুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন ও ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সভাপতি ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব। সভায় মফীযুল ইসলামকে সভাপতি ও মুহাম্মাদ কামরুল হাসানকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট যেলা কমিটি পুনর্গঠন করা হয়।

৫১. সাহারবাটি, গাংণী, মেহেরপুর ২০শে অক্টোবর মঙ্গলবার : অদ্য সকাল ১০-টায় যেলার গাংণী থানাধীন সাহারবাটি আহলেহাদীছ জামে মসজিদে মেহেরপুর যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে যেলা কমিটি পুনর্গঠন উপলক্ষে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুহাম্মাদ তরীকুয্যামানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম ও প্রচার সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন। সভায় মুহাম্মাদ তরীকুয্যামানকে সভাপতি ও মুহাম্মাদ আব্দুল বারী মাস্টারকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট যেলা কমিটি পুনর্গঠন করা হয়।

৫২. কামারখন্দ, সিরাজগঞ্জ ২১শে অক্টোবর বৃহস্পতিবার : অদ্য সকাল ১০-টায় যেলার কাযীপুর থানাধীন গান্ধাইল নয়াপাড়া আহলেহাদীছ জামে মসজিদে সিরাজগঞ্জ যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে যেলা কমিটি পুনর্গঠন উপলক্ষে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুহাম্মাদ মুর্তাযার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম। সভায় মুহাম্মাদ মুর্তাযাকে সভাপতি ও মুহাম্মাদ আব্দুল মতীনকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট যেলা কমিটি পুনর্গঠন করা হয়।

৫৩. পতেঙ্গা, চট্টগ্রাম ৫ই নভেম্বর শুক্রবার : অদ্য বাদ জুম‘আ নগরীর উত্তর পতেঙ্গাস্থ বায়তুর রহমান আহলেহাদীছ জামে মসজিদ কমপ্লেক্সে যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে যেলা কমিটি পুনর্গঠন উপলক্ষে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি হাফেয মুহাম্মাদ শেখ সাদীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন। সভায় হাফেয মুহাম্মাদ শেখ সাদীকে সভাপতি ও আরজু হোসাইন ছাবিবরকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট যেলা কমিটি পুনর্গঠন করা হয়।

৫৪. জয়দেবপুর, গাযীপুর ১৩ই অক্টোবর বুধবার : অদ্য সকাল ৯-টায় যেলার জয়দেবপুর থানাধীন মণিপুর বাযার আহলেহাদীছ জামে মসজিদে গাযীপুর যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে যেলা কমিটি পুনর্গঠন উপলক্ষে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুহাম্মাদ হাবীবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম। সভায় মুহাম্মাদ হাবীবুর রহমানকে সভাপতি ও মাওলানা খায়রুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট যেলা কমিটি পুনর্গঠন করা হয়।

৫৫. কাঞ্চন, নারায়ণগঞ্জ ১৪ই অক্টোবর বৃহস্পতিবার : অদ্য বাদ আছর যেলার রূপগঞ্জ থানাধীন কাঞ্চন বাযারস্থ ‘আন্দোলন’ ও ‘যুবসংঘ’-এর কার্যালয়ে যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে যেলা কমিটি পুনর্গঠন উপলক্ষে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা মুহাম্মাদ শফীকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম ও শূরা সদস্য কাযী হারূণুর রশীদ। সভায় মাওলানা মুহাম্মাদ শফীকুল ইসলামকে সভাপতি ও মুস্তাফীযুর রহমান সোহেলকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট যেলা কমিটি পুনর্গঠন করা হয়।

৫৬. বরগুনা ১৫ই অক্টোবর শুক্রবার : অদ্য বেলা ১১-টায় যেলা শহরের ডি. কে. পি মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন জামে মসজিদে বরগুনা যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে যেলা কমিটি পুনর্গঠন উপলক্ষে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি ডা. মুহাম্মাদ যাকির মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আলতাফ হোসাইন। সভায় ডা. মুহাম্মাদ যাকির মোল্লাকে সভাপতি ও মুহাম্মাদ আখতারুয্যামানকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট যেলা কমিটি পুনর্গঠন করা হয়।

৫৭. পটুয়াখালী ১৫ই অক্টোবর শুক্রবার : অদ্য বাদ মাগরিব যেলার সদর থানাধীন নতুন বাসষ্ট্যান্ড সংলগ্ন ‘আন্দোলন’-এর কার্যালয়ে যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে যেলা কমিটি পুনর্গঠন উপলক্ষে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুহাম্মাদ মুনীরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আলতাফ হোসাইন। সভায় মুহাম্মাদ মুনীরুল ইসলামকে সভাপতি ও মুহাম্মাদ মুজীবুর রহমানকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট যেলা কমিটি পুনর্গঠন করা হয়।

৫৮. দৌলতপুর, কুষ্টিয়া-পশ্চিম ১৫ই অক্টোবর শুক্রবার : অদ্য সকাল ৯-টায় যেলার দৌলতপুর থানাধীন উত্তর দাঁড়েরপাড়া আহলেহাদীছ জামে মসজিদে কুষ্টিয়া-পশ্চিম সাংগঠনিক যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে যেলা কমিটি পুনর্গঠন উপলক্ষে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুহাম্মাদ মানছূরুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সহকারী সাংগঠনিক সম্পাদক আব্দুর রশীদ আখতার ও শূরা সদস্য তরীকুয্যামান। সভায় মুহাম্মাদ মানছূরুর রহমানকে সভাপতি ও মুহাম্মাদ মুহসিন আলীকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট যেলা কমিটি পুনর্গঠন করা হয়।

৫৯. পাঁচদোনা, নরসিংদী ১৫ই অক্টোবর শুক্রবার : অদ্য বাদ আছর যেলার সদর থানাধীন পাঁচদোনা বাযার আহলেহাদীছ জামে মসজিদে যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে যেলা কমিটি পুনর্গঠন উপলক্ষে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা কাযী আমীনুদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম, শূরা সদস্য অধ্যাপক জালালুদ্দীন ও কাযী হারূণুর রশীদ। সভায় মাওলানা কাযী আমীনুদ্দীনকে সভাপতি ও মুহাম্মাদ দেলাওয়ার হোসাইনকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট যেলা কমিটি পুনর্গঠন করা হয়।

৬০. জীরানী, ঢাকা-উত্তর ২২শে অক্টোবর শুক্রবার : অদ্য সকাল ১০-টায় ঢাকা-উত্তর যেলা ‘আন্দোলন’-এর কার্যালয় জীরানী-পুকুরপাড় আহলেহাদীছ জামে মসজিদে যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে কমিটি পুনর্গঠন উপলক্ষে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম ও প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আলতাফ হোসাইন। সভায় মাওলানা সাইফুল ইসলামকে সভাপতি ও ডা. মুহাম্মাদ আব্দুল জাববারকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট যেলা কমিটি পুনর্গঠন করা হয়।

৬১. কক্সবাজার ২৬শে নভেম্বর শুক্রবার : অদ্য বাদ জুম‘আ যেলার সদর থানাধীন বাযারঘাটা আহলেহাদীছ জামে মসজিদে যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে যেলা কমিটি পুনর্গঠন উপলক্ষে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি এ্যাডভোকেট শফিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষণে কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, শূরা সদস্য কাযী হারূণুর রশীদ, চট্টগ্রাম যেলা ‘আন্দোলন’-এর সভাপতি শেখ সাদী ও সাধারণ সম্পাদক আরজু হোসাইন ছাবিবর। সভায় এ্যাডভোকেট শফীউল ইসলামকে সভাপতি ও মুহাম্মাদ মুজীবুর রহমানকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট যেলা কমিটি পুনর্গঠন করা হয়।

প্রশিক্ষণ

দেশব্যাপী যেলা প্রশিক্ষণ ২০২১

‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর উদ্যোগে গত ২৫ ও ২৬শে নভেম্বর থেকে দেশব্যাপী যেলা ‘আন্দোলন’-এর দায়িত্বশীল, উপদেষ্টা ও অধঃস্তন দায়িত্বশীল এবং কর্মীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। ২৫শে নভেম্বর ৫৪টি সাংগঠনিক যেলা সমূহের মধ্য হ’তে কুড়িগ্রাম-উত্তর, গাইবান্ধা-পূর্ব, খুলনা, গাযীপুর, চট্টগ্রাম, দিনাজপুর-পশ্চিম, নাটোর, নীলফামারী-পূর্ব, বগুড়া, বরগুনা, বরিশাল-পশ্চিম, মেহেরপুর, রংপুর-পূর্ব, রাজশাহী-সদর ও পশ্চিম, সিরাজগঞ্জ, শরীয়তপুর; ২৬শে নভেম্বর কক্সবাজার, কুষ্টিয়া-পূর্ব ও পশ্চিম, কুড়িগ্রাম-দক্ষিণ, গাইবান্ধা-পশ্চিম, চুয়াডাঙ্গা, চাঁপাই নবাবগঞ্জ-উত্তর ও দক্ষিণ, জয়পুরহাট, জামালপুর-উত্তর ও দক্ষিণ, ঝিনাইদহ, টাঙ্গাইল, ঢাকা-দক্ষিণ, দিনাজপুর-পূর্ব, নওগাঁ, নারায়ণগঞ্জ, নীলফামারী-পশ্চিম, পঞ্চগড়, পাবনা, পটুয়াখালী, পিরোজপুর, ফরিদপুর, বরিশাল-পূর্ব, বি-বাড়িয়া, বাগেরহাট, ভোলা, ময়মনসিংহ-উত্তর ও দক্ষিণ, মৌলভীবাজার, মাগুরা, মানিকগঞ্জ, যশোর, রংপুর-পশ্চিম, সিলেট, রাজবাড়ী ও লালমণিরহাট যেলায় প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এছাড়াও ২৭শে নভেম্বর কিশোরগঞ্জ ও চাঁদপুর, ২৮শে নভেম্বর নেত্রকোনা এবং ৩রা  ডিসেম্বর শেরপুর যেলায় প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এসব প্রশিক্ষণে প্রশিক্ষক ছিলেন ‘আন্দোলন’-এর মুহতারাম বিভিন্ন যেলার সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক ও উপদেষ্টাগণ।

সুধী সমাবেশ

পাঁজরভাঙ্গা, নওগাঁ ২৬শে অক্টোবর মঙ্গলবার : অদ্য সকাল ১০-টায় যেলার মান্দা উপযেলাধীন পাঁজরভাঙ্গা আহলেহাদীছ জামে মসজিদ ময়দানে যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা আব্দুস সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর মুহতারাম আমীরে জামা‘আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্ল­াহ আল-গালিব। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সভাপতি ড. আহমাদ আব্দুল্ল­াহ ছাকিব, ‘আল-‘আওন’-এর কেন্দ্রীয় সভাপতি ডা. আব্দুল মতীন, সহ-সভাপতি ড. আহমাদ আব্দুল্ল­াহ নাজীব ও সাংগঠনিক সম্পাদক হাফেয আহমাদ আব্দুল্লাহ শাকির। অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন যেলা ‘আন্দোলন’-এর সহ-সভাপতি মুহাম্মাদ আফযাল হোসাইন, সাধারণ সম্পাদক অধ্যাপক শহীদুল আলম, পত্নীতলা উপযেলা ‘আন্দোলন’-এর সভাপতি ডা. হাবীবুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন যেলা ‘আন্দোলন’-এর সাংগঠনিক সম্পাদক মাওলানা আফযাল হোসাইন।

মাসিক ইজতেমা

গোবিন্দগঞ্জ, গাইবান্ধা ১৪ই নভেম্বর রবিবার : অদ্য বাদ মাগরিব যেলার গোবিন্দগঞ্জ থানাধীন ফেরুশা রহমতপুর আহলেহাদীছ জামে মসজিদে যেলা ‘আন্দোলন’ ও ‘যুবসংঘ’-এর উদ্যোগে ত্রৈমাসিক ইজতেমা অনুষ্ঠিত হয়। গাইবান্ধা-পশ্চিম সাংগঠনিক যেলা ‘আন্দোলন’-এর সহ-সভাপতি মাওলানা হায়দার আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত ইজতেমায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘সোনামণি’র কেন্দ্রীয় পরিচালক ড. মুহাম্মাদ আব্দুল হালীম। অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন যেলা ‘আন্দোলন’-এর সভাপতি ডা. আওনুল মা‘বূদ, ‘আল-‘আওনে’র কেন্দ্রীয় প্রচার সম্পাদক দেলাওয়ার হোসাইন, যেলা ‘যুবসংঘ’-এর সভাপতি আব্দুল্লাহ আল-মামূন, অর্থ সম্পাদক মুস্তাফীযুর রহমান, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুহাম্মাদ আল-আমীন, ‘সোনামণি’র পরিচালক হাফেয ওবায়দুল্লাহ ও রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ‘যুবসংঘ’-এর সাবেক অর্থ সম্পাদক মাযহারুল ইসলাম।

সারাংপুর, পবা, রাজশাহী ২৫শে নভেম্বর বৃহস্পতিবার : অদ্য বাদ মাগরিব যেলার পবা থানাধীন সারাংপুর মধ্যপাড়া আহলেহাদীছ জামে মসজিদে সাপ্তাহিক তা‘লীমী বৈঠক অনুষ্ঠিত হয়। অত্র মসজিদ কমিটির সভাপতি মাস্টার হযরত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত ইজতেমায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘সোনামণি’র কেন্দ্রীয় পরিচালক ড. মুহাম্মাদ আব্দুল হালীম ও সহ-পরিচালক আবু রায়হান। অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন পারিলা এলাকা ‘যুবসংঘ’-এর সভাপতি রাসেল আহমাদ।






আরও
আরও
.