উত্তর : ‘কোয়ান্টাম মেথড’ পদ্ধতির মাধ্যমে হিন্দু এবং বৌদ্ধ ধর্মের রীতি ও আদর্শকে সর্বদলীয় ধর্মীয় নীতি হিসাবে দাঁড় করানোর চেষ্টা চলছে। এটা সম্রাট আকবরের বানানো জগাখিচড়ী ‘দ্বীনে এলাহী’র মত। অথচ অন্য ধর্মের সাদৃশ্য অবলম্বন করা ইসলামে কঠোরভাবে নিষিদ্ধ (আবুদাঊদ হা/৪০৩১)। এটা অভিনব পদ্ধতিতে মুসলিম সমাজে শির্ক চালু করার মাধ্যম। যেমন- আল্লাহর উপর ভরসা বাদ দিয়ে নিজের উপর স্বয়ংসম্পূর্ণ হওয়া, তুমি চাইলে সবকিছুই করতে পার, ইচ্ছা করলেই রোগমুক্ত হ’তে পারো, কমান্ড সেন্টারের মাধ্যমে গায়েবী জ্ঞান লাভ করতে পারো, অন্তর্গুরু কল্যাণ বা অকল্যাণের ক্ষমতা রাখেন ইত্যাদি সবই শিরকী কথা। আল্লাহকে স্মরণ করার জন্য তারা যে বিশেষ পদ্ধতি আবিষ্কার করেছে, তা হিন্দু ও বৌদ্ধ  ধর্মের পদ্ধতি। যা সরাসরি শির্ক। ‘কোয়ান্টাম মেথড’ সব ধর্মকেই সত্য বলে প্রচার করে। এরা কুরআন এবং হাদীছের অপব্যাখ্যা করে এবং অন্যদের উপাসনা পদ্ধতিকে ইসলামী পদ্ধতির সাথে সদৃশ কল্পনা করে। বিদ‘আতীরা যেমন বিদ‘আত প্রতিষ্ঠার জন্য কুরআন-হাদীছের অপব্যাখ্যা করে, এরাও তাই করছে (এ সম্পর্কে বিস্তারিত জানতে গোগলে বাংলা ভাষায় সার্চ করুন)






প্রশ্ন (৩৪/৩৪) : ছালাতে দাঁড়িয়ে একটি সিজদা হয়েছে নাকি দু’টি সিজদা হয়েছে এরূপ সন্দেহ হ’লে করণীয় কি? আর সালাম ফেরানোর পর এরূপ মনে হলে করণীয় কি?
প্রশ্ন (১৪/১৭৪) : হাদীছে বর্ণিত ‘নারদাশীর’ খেলা দ্বারা নববী যুগে এবং বর্তমান যুগে কোন খেলাকে বুঝানো হয়েছে? - -আব্দুল মান্নান, মোহনপুর, রাজশাহী।
প্রশ্ন (৫/২০৫) : আছরের ছালাতের পর যোহরের ক্বাযা ছালাত আদায় করায় শরী‘আতে কোন বাধা আছে কি?
প্রশ্ন (১৬/৫৬) : হযরত সোলায়মান (আঃ)-এর ঘোড়ার সত্যিই কি দু’টো ডানা ছিল?
প্রশ্ন (২৭/১৪৭) : কারো বিরুদ্ধে যেনার অপবাদ দিলে এবং তা প্রমাণিত না হ’লে শরী‘আতে অভিযোগকারীর জন্য কি শাস্তি রয়েছে? - -আব্দুল আলীম, মান্দা, নওগাঁ।
প্রশ্ন (২৫/১০৫) : আমি একজন ব্যবসায়ী। শারঈ বিধান অনুযায়ী আমি প্রতিটি পণ্যে কতভাগ লাভ করতে পারি? - -আহসানুল্লাহ, ফুলতলা, বগুড়া।
প্রশ্ন (৩০/২৩০) : কোন হিন্দু তার নিজস্ব লাইব্রেরীর দোকানে কুরআন মজীদ কেনা-বেচা করতে পারবে কি?
প্রশ্ন (৩১/৩৭১) : ছিয়াম অবস্থায় ডায়াবেটিস রোগীদের ইনসুলিন গ্রহণের বিধান কি? বিশেষতঃ যাদের দিনে একাধিকবার গ্রহণের প্রয়োজন হয়। - -আব্দুল কাবীর, নওহাটা, রাজশাহী।
প্রশ্ন (২৭/১০৭) : জোববা ও পায়জামা পরিহিত অবস্থায় তা টাখনুর নীচে নেমে গেলে গোনাহগার হ’তে হবে কি? - -যয়নাল আবেদীন, চারঘাট, রাজশাহী।
প্রশ্ন (২/২) : মাযার কেন্দ্রিক মসজিদে ছালাত আদায় করা যাবে কি? - -হাফেয আনীসুর রহমানহারাগাছ, রংপুর।
প্রশ্ন (৩২/৪৩২) : ছালাতের জন্য ওযূর পানি বা তায়াম্মুমের মাটি পাওয়া না যাওয়ায় সেভেন আপ (কোল্ড ড্রিংক্স) দিয়ে ওযূ করেছি? এটা জায়েয হয়েছে কি?
প্রশ্ন (২৮/৩০৮) : ওযূ করে ছালাত আদায়ের পর কাপড় ভেজা বা সেখানে আঠালো পদার্থ দেখতে পেলে ওযূ করে পুনরায় ছালাত আদায় করতে হবে কি?
আরও
আরও
.