২৬শে জানুয়ারী শুক্রবার রিয়াযুদ্দীন বাজার, চট্টগ্রাম : অদ্য বিকাল ৪-টায় যেলা শহরের স্টেশন রোডের রিয়াযুদ্দীন বাজারস্থ হোটেল সৈকত-এর মিলনায়তনে ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’ চট্টগ্রাম যেলার উদ্যোগে অনুষ্ঠিত যেলা সম্মেলনে প্রধান অতিথির ভাষণে মুহতারাম আমীরে জামা‘আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্ল­াহ আল-গালিব উপরোক্ত আহবান জানান।

তিনি সূরা নাহল-এর ৯৭ আয়াত তেলাওয়াত করে বলেন, যারা ঈমানদার হয়ে পৃথিবীতে আমলে ছালেহ করবে কেবল তারাই আল্লাহর নিকট উত্তম প্রতিদান পাবে। কাফের-মুশরিকরাও অনেক সময় দুনিয়ায় সৎকর্ম করে। কিন্তু ঈমান না থাকার কারণে তারা তাদের কর্মের প্রতিদান আল্লাহর নিকটে পাবে না। তিনি আরো বলেন, চট্টগ্রামকে বলা হয় ‘বাবুল ইসলাম’ বা ইসলামের দুয়ার। শেষনবী মুহাম্মাদ (ছাঃ)-এর নবুঅতকালে বাংলাদেশে ইসলাম এসেছিল আরব বণিক ও মুহাদ্দিছ ওলামায়ে দ্বীনের মাধ্যমে। যা ছিল পবিত্র কুরআন ও ছহীহ হাদীছ ভিত্তিক নির্ভেজাল ইসলাম। নিঃসন্দেহে তা ৪র্থ শতাব্দী হিজরীতে সৃষ্ট মাযহাবী ইসলাম ছিল না।

যেলা ‘আন্দোলন’-এর সভাপতি হাফেয মুহাম্মাদ শেখ সাদীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও মাসিক আত-তাহরীক সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক এবং ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষাবোর্ড’-এর চেয়ারম্যান ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব, ‘আহলেহাদীছ পেশাজীবী ফোরামে’র কেন্দ্রীয় সভাপতি ডা. শওকত হাসান, কুমিল্লা যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা মুহাম্মাদ ছফিউল্লাহ, যেলা ‘আন্দোলন’-এর সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আসীফুল ইসলাম চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন যেলা ‘আন্দোলন’-এর সাধারণ সম্পাদক আরজু হোসাইন ছাববীর।

উল্লেখ্য যে, সম্মেলনের পূর্বে মুহতারাম আমীরে জামা‘আত উত্তর পতেঙ্গাস্থ চট্টগ্রাম যেলা ‘আন্দোলন’-এর কার্যালয় ও চট্টগ্রাম আল-মারকাযুল ইসলামী কমপ্লেক্স সংলগ্ন বায়তুর রহমান আহলেহাদীছ জামে মসজিদে জুম‘আর খুৎবা প্রদান করেন। ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব জুম‘আর খুৎবা দেন দক্ষিণ হালি শহর আমীরুল মুমিনীন আবুবকর (রাঃ) ধুমপাড়-সাগরপাড় ৪তলা জামে মসজিদে।

সম্মেলনে চট্টগ্রাম ছাড়াও, কক্সবাজার, ফেনী, কুমিল্লা, বান্দরবান, খাগড়াছড়ি প্রভৃতি যেলা সমূহ থেকে বিপুল সংখ্যক কর্মী ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।







আরও
আরও
.