৫ মাসে হিফয সম্পন্ন করল মারকাযের ছাত্র মুহাম্মাদ হুযায়ফা

গত ২রা সেপ্টেম্বর আল-মারকাযুল ইসলামী আস-সালাফী, নওদাপাড়া, রাজশাহীর হিফয বিভাগের ছাত্র মুহাম্মাদ হুযায়ফা মারকাযের ইতিহাসে প্রথমবারের মত মাত্র ৫ মাসে হিফয সম্পন্ন করার কৃতিত্ব অর্জন করেছে। ফালিল্লাহিল হামদ। সে পাবনা যেলার আতাইকুলা থানার গাঙ্গহাটি গ্রামের হাসনাতুল্লাহর জ্যেষ্ঠ পুত্র। সে সকলের নিকট দো‘আ প্রার্থী।

পুরস্কার বিতরণী অনুষ্ঠান

নওদাপাড়া, রাজশাহী ২রা নভেম্বর শুক্রবার : অদ্য সকাল ১০-টায় আল-মারকাযুল ইসলামী আস-সালাফী, নওদাপাড়া, রাজশাহীর ৬ষ্ঠ ও ৭ম শ্রেণীর ছাত্রদের উদ্যোগে পূর্ব পার্শ্বস্থ একাডেমিক ভবনের ৩য় তলার হলরুমে মুহতারাম আমীরে জামা‘আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব লিখিত নবীদের কাহিনী ১ ও ২ -এর উপর গ্রন্থপাঠ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এতে ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রদের মধ্য থেকে ১ম স্থান অধিকার করে মুজাহিদুল ইসলাম, ২য় স্থান রিফাত ইসলাম ও ৩য় স্থান অধিকার করে সাজিদ আল-ফাহীম এবং ৭ম শ্রেণীর ছাত্রদের মধ্য থেকে ১ম স্থান অধিকার করে মুহাম্মাদ আছিফ, ২য় স্থান শাহরিয়ার কবীর ও ৩য় স্থান অধিকার করে আল-আমীন আব্দুল হাদী। আল-মারকাযুল ইসলামী আস-সালাফীর শিক্ষক ড. মুহাম্মাদ আব্দুল হালীমের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক এবং ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষা বোর্ড’-এর চেয়ারম্যান ড. আহমাদ আব্দুল্ল­াহ ছাকিব। অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়ক ও মারকাযের সিনিয়র শিক্ষক শামসুল আলম এবং শিক্ষক ফায়ছাল আহমাদ। উল্লেখ্য যে, গত ২৩শে অক্টোবর এমসিকিউ পদ্ধতিতে অনুষ্ঠিত উক্ত পরীক্ষায় উভয় শ্রেণীর মোট ১৯০ ছাত্র অংশগ্রহণ করে।

দাখিল পরীক্ষায় মারকাযের ছাত্র-ছাত্রীদের বৃত্তি লাভ

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২৩ সালের দাখিল পরীক্ষায় আল-মারকাযুল ইসলামী আস-সালাফী, নওদাপাড়া, রাজশাহীর ৩ জন ‘ট্যালেন্টপুল’ এবং ৭ জন ‘সাধারণ গ্রেড’ সহ মোট ১০ জন শিক্ষার্থীর্ বৃত্তি পেয়েছে।

ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্তরা হচ্ছে : মুহাম্মাদ আবু তালহা (নওগাঁ), রাহনুমা বিনতে ইসলাম রাফা (দিনাজপুর), হালীমা লীনা (রাজশাহী)।

সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্তরা হচ্ছে : মুহাম্মাদ রেযাউল্লাহ বিন মানযূর (রংপুর), মুহাম্মাদ শাহাদত হোসাইন (রাজশাহী), মুহাম্মাদ মুকার্রম হোসাইন (দিনাজপুর), যিয়া যাকারিয়া বিন ইলিয়াস (রাজশাহী), খাওলা (পাবনা), যাকিয়া সুলতানা (কুমিল্লা) ও আয়েশা (দিনাজপুর)।







আরও
আরও
.