জহিরুল ইসলাম সিটি, আফতাব নগর, বাড্ডা, ঢাকা ২৭শে জানুয়ারী শুক্রবার : অদ্য বাদ আছর ঢাকার বাড্ডা থানাধীন আফতাব নগরের জহিরুল ইসলাম সিটিতে প্রস্তাবিত ‘আহলেহাদীছ মনযিল’ সংলগ্ন ময়দানে ‘আহলেহাদীছ আন্দোলন’ ঢাকা-দক্ষিণ সাংগঠনিক যেলার উদ্যোগে অনুষ্ঠিত যেলা সম্মেলনে প্রধান অতিথির ভাষণে মুহতারাম আমীরে জামা‘আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব উপরোক্ত আহবান জানান।

তিনি সূরা হা-মীম সাজদার ৩০ আয়াত তেলাওয়াত করে বলেন, যারা এক আল্লাহর প্রতি জেনে-বুঝে ঈমান আনে এবং তাঁকে রব হিসাবে জীবনের সর্বক্ষেত্রে মেনে নেয় তাদেরকে আল্লাহ ফেরেশতার মাধ্যমে সাহায্য করেন। তিনি বলেন, দীর্ঘ ৪৩ বছরের সাংগঠনিক জীবনে হক-এর পথে দাওয়াত দিতে গিয়ে আমরা অনেক উত্থান-পতন দেখেছি। কিন্তু কোন অপশক্তিই এই দাওয়াতকে স্তব্ধ করতে পারেনি। মহান আল্লাহর গায়েবী মদদে এই সংগঠন এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, বাতিল ও কুসংস্কারের মূলোৎপাটনের জন্যই প্রতিষ্ঠিত হয়েছে ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’। তাই যেখানেই কুসংস্কার সেখানেই চলবে সংস্কারের তরবারি। যেখানে বাতিল সেখানেই চলবে হকের দাওয়াত। আল্লাহর ইচ্ছা হলে বাংলার যমীনে দ্বীনে হক ক্বায়েম হবে নবী-রাসূলগণের তরীকায়, কোন বাতিল পথে নয়। তিনি বলেন, ইহূদী-খ্রিষ্টান কখনো মুসলমানের ভাল চায় না। তারা প্রচলিত গণতন্ত্রের মাধ্যমে ‘বিভক্ত কর ও শাসন কর’ এই নীতিতে মুসলমানদের ধ্বংসের চক্রান্ত করছে। কেননা গণতন্ত্রে শুধু মাথা গণনা করা হয়, কিন্তু মাথার মধ্যে কী আছে তা দেখা হয় না। অতএব এইসব তন্ত্রমন্ত্র ছেড়ে সমাজ সংশোধনে আত্মনিয়োগ করুন। একদিন সমাজ বিপ্লবের পথ বেয়েই রাষ্ট্রীয় বিপ্লব সংঘঠিত হবে ইনশাআল্লাহ।

যেলা ‘আন্দোলন’-এর সভাপতি জনাব মুহাম্মাদ আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও মাসিক আত-তাহরীক সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষাবোর্ড’-এর চেয়ারম্যান ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব, ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ শরীফুল ইসলাম, সাধারণ সম্পাদক আবুল কালাম আযাদ, খুলনা যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা জাহাঙ্গীর আলম, ঢাকা মাদারটেক আহলেহাদীছ জামে মসজিদের খতীব মাওলানা আমানুল্লাহ বিন ইসমাঈল, ঢাকা-দক্ষিণ সাংগঠনিক যেলা ‘আন্দোলন’-এর সহ-সভাপতি মোশাররফ হোসাইন, সাধারণ সম্পাদক মুহাম্মাদ আযীমুদ্দীন, সাংগঠনিক সম্পাদক আব্দুল ওয়াদূদ প্রমুখ। উল্লেখ্য যে, সম্মেলনে মুহতারাম আমীরে জামা‘আতের ভাষণের পূর্বে এলইডি পর্দায় আহলেহাদীছ মনযিলের খসড়া চিত্র প্রদর্শন করেন মনযিলের আর্কিটেক্ট মুহাম্মাদ জালাল কবীর। সম্মেলনের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ঢাকা-দক্ষিণ যেলা ‘আন্দোলন’-এর সমাজকল্যাণ সম্পাদক মুহাম্মাদ ইয়াসীন মিয়াঁ। উল্লেখ্য যে, এ সময় ঢাকা-দক্ষিণ যেলা ‘আন্দোলন’-এর পক্ষ থেকে আমীরে জামা‘আত ও অন্যান্য অতিথিদের সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।

আল-‘আওন : সম্মেলনে ‘আল-‘আওন’-এর কেন্দ্রীয় কমিটির উদ্যোগে যেলা দায়িত্বশীলদের সহযোগিতায় ক্যাম্পিং অনুষ্ঠিত হয়। উক্ত ক্যাম্পিংয়ে মোট ৪৪ জনের ব্ল­াড গ্রুপিং ও ৪৪ জন রক্তদাতা সদস্য (ডোনর) তালিকাভুক্ত হন।







আরও
আরও
.