কাঞ্চন, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ ২৪শে নভেম্বর বৃহস্পতিবার : অদ্য বাদ যোহর যেলার রূপগঞ্জ থানাধীন কাঞ্চন রাণীপুরা মহিলা মাদ্রাসা ময়দানে ‘আহলেহাদীছ আন্দোলন’ নারায়ণগঞ্জ যেলার উদ্যোগে অনুষ্ঠিত যেলা সম্মেলনে প্রধান অতিথির ভাষণে মুহতারাম আমীরে জামা‘আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্ল­­াহ আল-গালিব উপরোক্ত আহবান জানান।

তিনি সূরা নূহের ৫-৯ আয়াত তেলাওয়াত করে বলেন, অত্র আয়াতগুলিতে অলংকারপূর্ণ ভাষায় নূহ (আঃ)-এর দিন-রাত নিরন্তর দাওয়াতের বাণীচিত্র অংকিত হয়েছে। নিজ কওমের লাঞ্ছনা-গঞ্জনা সহ্য করে সাড়ে নয়শত বছর ধরে দাওয়াতী কাজ করা এবং যাবতীয় দুনিয়াবী স্বার্থের ঊর্ধ্বে উঠে নিজেকে আল্লাহর পথে ধরে রাখা নিঃসন্দেহে অকল্পনীয় ব্যাপার। অনুরূপভাবে আমাদের প্রিয়নবী মুহাম্মাদ (ছাঃ)-এর দাওয়াত যাতে লোকেরা শুনতে না পায়, সেজন্য কুরায়েশ নেতারা তাদের লোকদের দিয়ে শোরগোল ও হৈ চৈ করাতো। এর পরেও তিনি দাওয়াতী ময়দান থেকে পিছপা হননি। তিনি নূহ (আঃ) ও মুহাম্মাদ (ছাঃ)-এর দাওয়াতী জীবন থেকে শিক্ষা নিয়ে ধৈর্যের সাথে দাওয়াতী ময়দানে অবিচল থাকার উদাত্ত আহবান জানান।

এ অঞ্চলে ছূফীদের উৎপাত জানতে পেরে তিনি বলেন, আমেরিকার গবেষণা সংস্থা RAND-এর তথ্যমতে মুসলমানদের মধ্যে সেক্যুলার, পপুলার ও ছূফীরাই পাশ্চাত্যের নিকটবর্তী, সালাফীরা ব্যতীত। অতএব এদের থেকে সবাই সাবধান থাকুন!

যেলা ‘আন্দোলন’-এর সভাপতি ডা. আ.ন.ম সাইফুল ইসলাম নাঈমের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও মাসিক আত-তাহরীক সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, যুববিষয়ক সম্পাদক আব্দুর রশীদ আখতার, শূরা সদস্য অধ্যাপক জালালুদ্দীন, ‘হাদীছ ফাউন্ডেশন শিক্ষা বোর্ড’-এর চেয়ারম্যান ড. আহমাদ আব্দুল্ল­াহ ছাকিব, ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ শরীফুল ইসলাম, আল-মারকাযুল ইসলামী আস-সালাফী, নওদাপাড়া, রাজশাহীর শিক্ষক হাফেয আব্দুল মতীন প্রমুখ। সম্মেলনে সঞ্চালক ছিলেন যেলা ‘যুবসংঘ’-এর সহ-সভাপতি মুহাম্মাদ মাহফূযুর রহমান।

আল-‘আওন : সম্মেলনে ‘আল-‘আওনে’র ক্যাম্পিং অনুষ্ঠিত হয়। উক্ত ক্যাম্পিংয়ে মোট ২১ জনের ব্ল­াড গ্রুপিং ও ২৪ জন ডোনর বা রক্তদাতা সদস্য তালিকাভুক্ত হন।

নারায়ণগঞ্জ যেলা সম্মেলন শেষে আমীরে জামা‘আত সফরসঙ্গীদের নিয়ে যেলা ‘আন্দোলন’-এর সাধারণ সম্পাদক মুস্তাফীযুর রহমানের কাঞ্চন চরপাড়াস্থ বাসায় রাত্রি যাপন করেন। পরদিন বাদ ফজর তিনি সফরসঙ্গী ও স্থানীয় দায়িত্বশীলদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত দরস পেশ করেন। অতঃপর কুমিল্লা যেলার লাকসামে মসজিদ উদ্বোধন ও কুমিল্লা যেলা সম্মেলনে যোগদানের উদ্দেশ্যে মাইক্রোযোগে রওয়ানা হন।






আরও
আরও
.