দীর্ঘ ৩৪ বছর ধরে ছাত্র-ছাত্রীদের মাঝে ছড়িয়েছেন শিক্ষার আলো। সেই ছাত্রদের কেউ এখন সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, কেউ জনপ্রতিনিধি, কেউবা দেশের স্বনামধন্য ব্যবসায়ী। তাই প্রিয় শিক্ষকের শেষ কর্মজীবনকে স্মরণীয় করে রাখতে ভোলেননি তারা। ১০ লাখ টাকার চেকসহ সোনার মেডেল দিয়ে সংবর্ধনা অনুষ্ঠান করে বিদায় দেওয়া হয় প্রিয় শিক্ষককে। সঙ্গে ছিল নানাবিধ উপহার।

গত ২৭শে অক্টোবর এভাবেই রাজকীয় বিদায় জানানো হয় মুন্সিগঞ্জ সদর উপযেলার বাংলাবাজার ইউনিয়নের বানিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসাইনকে। ১৯৯২ থেকে ২০২২ সালের প্রতি ব্যাচের শিক্ষার্থীরা দলে দলে অনুষ্ঠানে অংশ নেন। এসময় তারা জাকির হোসাইনের বিভিন্ন অবদানের কথা তুলে ধরে স্মৃতিচারণ করেন।

প্রাক্তন শিক্ষার্থীরা জানান, বাংলাবাজার চরাঞ্চলে কোন শিক্ষক এলে বেশীদিন থাকতে চাইতেন না। কিন্তু শিক্ষক জাকির হোসাইন প্রথম থেকেই এ বিদ্যালয়ে রয়ে গেছেন। তিনি পরপর দু’বার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। দরিদ্র ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়াতেন তিনি। বাড়ি বাড়ি গিয়ে তাদের খোঁজ নিতেন। তার কারণেই অনেকে আজ প্রতিষ্ঠিত।

শিক্ষার্থীদের এমন আয়োজনে আপ্লুত বিদায়ী শিক্ষক জাকির হোসাইন বলেন, শিক্ষার্থীদের পড়াশোনা ও বিদ্যালয়ের উন্নয়নের জন্য আমি আমার সাধ্যমতো চেষ্টা করেছি। এলাকার ছাত্র-ছাত্রীরা, অভিভাবকরা এবং সংশ্লিষ্ট সবাই আমাকে যে সম্মান দিয়েছেন তাতে আমি আনন্দিত।







স্বদেশ-বিদেশ
প্রতি ১৬ মিনিটে একজন নারী ধর্ষিতা হচ্ছে ভারতে
নির্বাচন পরবর্তী সহিংসতা
সংখ্যালঘুরা বাংলাদেশে সম্মানিত, ভারতে অধিকার বঞ্চিত - -ডা. জাফরুল্লাহ চৌধুরী
পৃথিবীর সবচেয়ে দরিদ্র ৫টি দেশ
কুরআনে বর্ণিত তীন ফলের চাষ হচ্ছে দিনাজপুরে
সুনামগঞ্জ ও মৌলভীবাজারে ৬৫ শিশু-কিশোরসহ শতাধিক আসামীকে ছালাত আদায়, মাদক থেকে বিরত থাকা প্রভৃতি শর্তে মুক্তি দিলেন বিচারক
ফারাক্কা বাঁধের বিরূপ প্রভাব : চুক্তির পর স্মরণকালের সর্বনিম্ন পানি পেল বাংলাদেশ
স্বদেশ-বিদেশ
বছরের প্রথমদিনেই আমেরিকায় নিজ গুলিতে ১৩২ জনের আত্মহত্যা
রামাযানে এক টাকা লাভে পণ্য বিক্রি!
শ্রীলঙ্কায় কাঁঠাল খেয়ে বেঁচে আছে লাখ লাখ মানুষ
আরও
আরও
.