উত্তর : ব্যাপক ভিত্তিক হাদীছের (বুখারী, মুসলিম, মিশকাত হা/৭০৪)
কারণে সঠিক হচ্ছে এই যে, যে কোন সময়ে মসজিদে প্রবেশ করলে দু’রাক‘আত ছালাত
আদায় না করে বসবে না। এ কারণে উক্ত কথা সঠিক নয়। বরং সর্বাবস্থায় ফরয
ছালাতের পূর্বে সময় থাকলে ওযূ করে মসজিদে প্রবেশের পর প্রথমে তাহিইয়াতুল
ওযূ, অতঃপর তাহিইয়াতুল মসজিদ আদায় করে ছালাতের নির্ধারিত সুন্নাত আদায়
করবে। আর সময় না থাকলে নির্ধারিত সুন্নাত আদায় করলেই তা তাহিইয়াতুল
মসজিদ-এর জন্য যথেষ্ট হয়ে যাবে (ফাতাওয়া লাজনা দায়েমা ৭/২৪৪)।