যেলা সম্মেলন শেষে মুহতারাম আমীরে জামা‘আত শহরের সেন্ট্রাল রোডস্থ সালাফিইয়াহ জামে মসজিদে জামা‘আতের সাথে মাগরিবের ছালাত আদায় করেন। অতঃপর তিনি উপস্থিত মুছল্লী, মসজিদ সংলগ্ন জামে‘আ সালাফিইয়াহ মাদ্রাসার পরিচালনা পরিষদের দায়িত্বশীলবৃন্দ ও ছাত্রদের উদ্যেশ্যে নছীহত মূলক বক্তব্য প্রদান করেন। তিনি বলেন, আমাদেরকে যে কোন মূল্যে আহলেহাদীছের মূল আদর্শের উপর দৃঢ় থাকতে হবে। কুসংস্কারাচ্ছন্ন সমাজে নির্ভেজাল তাওহীদ ও ছহীহ সুন্নাহর আলো জ্বালতে হবে। অবশ্যই আমাদেরকে জামা‘আতবদ্ধ থাকতে হবে। নইলে আমাদেরকে বাতিলের মিছিলে হারিয়ে যেতে হবে। প্রসঙ্গক্রমে তিনি ১৯৮১ সালের প্রথম দিকে ‘জমঈয়তে’র প্রশিক্ষণ কর্মসূচী উপলক্ষে অত্র মসজিদে তাঁর প্রথম আগমনের স্মৃতিচারণ করেন। তিনি বলেন, আমি মসজিদে ঢুকেই দেখি পশ্চিম দিকের দেওয়ালের উপর দিকে বড় বড় দুই ওয়ালমেটে আরবীতে ‘আল্লাহ’ ও ‘মুহাম্মাদ’ লেখা শোভা পাচ্ছে। তখন আমি মুওয়াযযিনকে ডেকে বললাম, এ দু’টি নামান। তিনি বললেন, সেক্রেটারীর অনুমতি লাগবে। তিনি বললেন, কোন অনুমতির প্রয়োজন নেই। এখুনি নামান’। তখন বড় টুলে উঠে মুওয়াযযিন ওদু’টি নামিয়ে নিল। যোহরের সময় সেক্রেটারী এলে তার প্রশ্নের উত্তরে মুওয়াযযিন আমার নাম করলে তিনি আর কিছু বলেননি। ২০১৬ সালের ১৫ই জানুয়ারী শুক্রবার সকালে অত্র মসজিদে ফজরের ছালাত আদায় করলে ঐ মুওয়াযযিনের সঙ্গে আমার সাক্ষাৎ হয়। উল্লেখ্য যে, জমঈয়ত সভাপতি ড. আব্দুল বারী, প্রধান মুফতী মাওলানা আলীমুদ্দীন সহ অন্যান্য ওলামায়ে কেরাম উক্ত প্রশিক্ষণ উপলক্ষে আগে থেকেই সেখানে উপস্থিত ছিলেন।

আমীরে জামা‘আতের বক্তব্যে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মুহাম্মাদ আনোয়ারুল ইসলাম, মাদ্রাসার সভাপতি মুহাম্মাদ শামসুল হকসহ মাদ্রাসার শিক্ষক ও ছাত্রবৃন্দ, মসজিদের ইমাম, মুওয়াযযিন সহ উপস্থিত সুধী মন্ডলী খুবই খুশী হন এবং তাঁর সাথে মুছাফাহা ও কুশলাদি বিনিময় করেন। পরবর্তীতে উভয় কমিটির দায়িত্বশীলগণ ‘আন্দোলন’-এর সভাপতির সাথে প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, যদি উনি সেদিন ওটা না নামাতেন, তাহ’লে আজও ওটা ওখানেই থেকে যেত’।      

মসজিদের উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও মাসিক আত-তাহরীক সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, কেন্দ্রীয় দাঈ ও শূরা সদস্য অধ্যাপক আব্দুল হামীদ, শূরা সদস্য কাযী হারূণুর রশীদ, ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সভাপতি ড. আহমাদ আব্দুল্ল­­াহ ছাকিব, আল-‘আওনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাফেয আহমাদ আব্দুল্ল­াহ শাকির, যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুহাম্মাদ মুছতফা সালাফী সহ অন্যান্য দায়িত্বশীলগণ।

মাসিক ইজতেমা

রংপুর ৭ই জানুয়ারী শুক্রবার : অদ্য বাদ আছর যেলা শহরের মুসলিম পাড়া শেখ জামাল আহলেহাদীছ জামে মসজিদে ‘আন্দোলন’ ও ‘যুবসংঘ’ রংপুর-পশ্চিম সাংগঠনিক যেলার উদ্যোগে মাসিক ইজতেমা অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুছতফা সালাফীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত তাবলীগী ইজতেমায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় দফতর সম্পাদক ড. মুহাম্মাদ কাবীরুল ইসলাম ও ‘সোনামণি’র কেন্দ্রীয় সহ-পরিচালক আবু রায়হান। অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন যেলা ‘যুবসংঘ’-এর সহ-সভাপতি মুহাম্মাদ মুতীউর রহমান। উল্লেখ্য, একই দিন কেন্দ্রীয় মেহমান ড. মুহাম্মাদ কাবীরুল ইসলাম অত্র মসজিদে জুম‘আর খুৎবা প্রদান করেন।

তেঘরমাড়িয়া, মোহনপুর, রাজশাহী ১৭ই জানুয়ারী সোমবার : অদ্য বাদ মাগরিব যেলার মোহনপুর উপযেলাধীন তেঘরমাড়িয়া-উত্তরপাড়া আহলেহাদীছ জামে মসজিদে জাহানাবাদ এলাকা ‘আন্দোলন’-এর উদ্যোগে মাসিক ইজতেমা অনুষ্ঠিত হয়। ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় দাঈ ও শূরা সদস্য অধ্যাপক আব্দুল হামীদের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত ইজতেমায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সহ-সভাপতি ড. মুখতারুল ইসলাম।

কানসাট, শিবগঞ্জ, চাঁপাই নবাবগঞ্জ ২১শে জানুয়ারী শুক্রবার : অদ্য বাদ আছর যেলার শিবগঞ্জ থানাধীন আল-মারকাযুল ইসলামী কানসাটে ‘আন্দোলন’ ও ‘যুবসংঘ’ চাঁপাই নবাবগঞ্জ-দক্ষিণ সাংগঠনিক যেলার উদ্যোগে মাসিক ইজতেমা অনুষ্ঠিত হয়। অত্র মাদ্রাসার সভাপতি ও ‘আন্দোলন’-এর কেন্দ্রীয়  শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক অধ্যাপক মাওলানা দুররুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত তাবলীগী ইজতেমায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয়  দফতর সম্পাদক ড. মুহাম্মাদ কাবীরুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত ভাষণ পেশ করেন যেলা ‘আন্দোলন’-এর সাধারণ সম্পাদক মুহাম্মাদ শরীফুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন ‘যুবসংঘ’-এর সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি মুহাম্মাদ আরীফুল ইসলাম। অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন যেলা ‘আন্দোলন’-এর প্রচার সম্পাদক মুহাম্মাদ ইয়াসীন আলী। উল্লেখ্য, একই দিন কেন্দ্রীয় মেহমান চর মোহনপুর আহলেহাদীছ জামে মসজিদে জুম‘আর খুৎবা প্রদান করেন।

মাধবপুর-মধ্যপাড়া, পবা, রাজশাহী ২৩শে জানুয়ারী রবিবার : অদ্য বাদ মাগরিব যেলার পবা উপযেলাধীন মাধবপুর-মধ্যপাড়া আহলেহাদীছ জামে মসজিদে উপযেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে মাসিক ইজতেমা অনুষ্ঠিত হয়। রাজশাহী-সদর সাংগঠনিক যেলা ‘আন্দোলন’-এর সাধারণ সম্পাদক মুস্তাকীম আহমাদের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত ইজতেমায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘সোনামণি’র কেন্দ্রীয় পরিচালক ড. মুহাম্মাদ আব্দুল হালীম ও সহ-পরিচালক মুহাম্মাদ মুঈনুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন উপযেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা আবুবকর ছিদ্দীক ও বড়গাছী এলাকা ‘আন্দোলন’-এর সভাপতি আব্দুল মুত্তালিব। অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন অত্র মসজিদের ইমাম মাওলানা আহমাদুল্লাহ।

লক্ষ্মীপুর চৌরাস্তা, কোটচাঁদপুর, ঝিনাইদহ ২৯শে জানুয়ারী শনিবার : অদ্য বাদ আছর যেলার কোটচাঁদপুর থানাধীন লক্ষ্মীপুর চৌরাস্তা আহলেহাদীছ জামে মসজিদে ‘আন্দোলন’ ও ‘যুবসংঘ’ ঝিনাইদহ যেলার উদ্যোগে মাসিক ইজতেমা অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি জনাব মকবুল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত তাবলীগী ইজতেমায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় দফতর সম্পাদক ড. মুহাম্মাদ কাবীরুল ইসলাম, ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আবুল কালাম ও কেন্দ্রীয় তথ্য ও প্রকাশনা সম্পাদক আব্দুল্লাহ আল-মামূন। অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন যেলা ‘যুবসংঘ’-এর সভাপতি হুসাইন কবীর।

ঝিনা, গোদাগাড়ী, রাজশাহী ২রা ফেব্রুয়ারী সোমবার : অদ্য বাদ মাগরিব যেলার গোদাগাড়ী উপযেলাধীন ঝিনা আহলেহাদীছ জামে মসজিদে গোদাগাড়ী উপযেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে মাসিক ইজতেমা অনুষ্ঠিত হয়। রাজশাহী-পশ্চিম সাংগঠনিক যেলা ‘আন্দোলন’-এর প্রধান উপদেষ্টা মুহাম্মাদ মুসলিমুদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত ইজতেমায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও মাসিক আত-তাহরীক সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন এবং ‘হাদীছ ফাউন্ডেশন প্রেস’-এর ম্যানেজার মুহাম্মাদ আব্দুল বারী। অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন রাজশাহী-পশ্চিম সাংগঠনিক যেলা ‘আন্দোলন’-এর সাধারণ সম্পাদক অধ্যাপক তোফায্যল হোসাইন ও অর্থ সম্পাদক আবুল কালাম আযাদ।

টিকইল, গোদাগাড়ী, রাজশাহী ১৬ই ফেব্রুয়ারী মঙ্গলবার : অদ্য বাদ মাগরিব যেলার গোদাগাড়ী থানাধীন টিকইল আহলেহাদীছ জামে মসজিদে ‘আন্দোলন’ ও ‘যুবসংঘ’ রাজশাহী-পশ্চিম সাংগঠনিক যেলার উদ্যোগে মাসিক ইজতেমা অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সাধারণ সম্পাদক অধ্যাপক তোফায্যল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত তাবলীগী ইজতেমায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় দফতর সম্পাদক ড. মুহাম্মাদ কাবীরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন সঊদী আরব শাখা ‘আন্দোলন’-এর সাবেক সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল বারী।

বাজারঘাটা, কক্সবাজার, ১৮ই ফেব্রুয়ারী শুক্রবার : অদ্য বাদ আছর যেলা শহরের বাজারঘাটাস্থ হাফেয আহমাদ চৌধুরী আহলেহাদীছ জামে মসজিদে ‘আন্দোলন’ ও ‘যুবসংঘ’ কক্সবাজার যেলার উদ্যোগে মাসিক ইজতেমা অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি এ্যাডভোকেট শফিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত তাবলীগী ইজতেমায় কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় দফতর সম্পাদক ড. মুহাম্মাদ কাবীরুল ইসলাম। অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন যেলা ‘আন্দোলন’-এর সাধারণ সম্পাদক মুহাম্মাদ মুজীবুর রহমান। উল্লেখ্য, কেন্দ্রীয় মেহমান উক্ত মসজিদে জুম‘আর খুৎবা প্রদান করেন।

কর্মী সমাবেশ

ভোলাচং, নবীনগর, বি-বাড়িয়া ৪ঠা ফেব্রুয়ারী শুক্রবার : অদ্য সকাল ১০-টায় যেলার নবীনগর থানাধীন ভোলাচং মুহাম্মাদিয়া আরাবিইয়াহ জামে মসজিদে ‘আন্দোলন’ বি-বাড়িয়া যেলার উদ্যোগে এক কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর আহবায়ক আতাউল্লাহ বিন জামশেদের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সমাবেশে কেন্দ্রীয় মেহমান হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও মাসিক আত-তাহরীক সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সভাপতি ও হাদীছ ফাউন্ডেশন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব এবং ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক আহমাদুল্লাহ। অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন বি-বাড়িয়া যেলা ‘আন্দোলন’-এর প্রধান উপদেষ্টা ও ঢাকা তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসার মুহাদ্দিছ মাওলানা সাঈদুর রহমান, যেলা আহবায়ক কমিটির সদস্য তাজুল ইসলাম প্রমুখ। সমাবেশ শেষে নবীনগর পৌরসভা ‘আন্দোলন’-এর কমিটি ও মহিলা সংস্থার কমিটি এবং জিনদপুর এলাকা ও রতনপুর এলাকা ‘আন্দোলন’-এর কমিটি গঠিত হয়। অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন যেলা ‘আন্দোলন’-এর আহবায়ক কমিটির সদস্য আনোয়ার হোসাইন পারভেয। উল্লেখ্য যে, কেন্দ্রীয় মেহমান ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন অত্র মসজিদে ও ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব নবীনগর থানাধীন জিনদপুর জামে মসজিদে জুম‘আর খুৎবা প্রদান করেন।

কর্মী প্রশিক্ষণ

বনগাঁও, হরিপুর, ঠাকুরগাঁও ১৯শে ডিসেম্বর’২১ রবিবার : অদ্য বাদ যোহর হ’তে যেলার হরিপুর থানাধীন বনগাঁও ইসলামিক একাডেমী মিলনায়তনে যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে এক কর্মী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুহাম্মাদ যিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষণে প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় দাঈ ও শূরা সদস্য অধ্যাপক আব্দুল হামীদ।

মহাদেবপুর, নওগাঁ ২১শে জানুয়ারী শুক্রবার : অদ্য বাদ যোহর যেলার মহাদেবপুর উপযেলাধীন মহাদেবপুর কলেজপাড়া আহলেহাদীছ জামে মসজিদে উপযেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে এক দায়িত্বশীল প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। উপযেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাস্টার ইব্রাহীম হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষণে প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় দাঈ ও শূরা সদস্য অধ্যাপক আব্দুল হামীদ। অন্যান্যের মধ্যে প্রশিক্ষণ প্রদান করেন যেলা ‘আন্দোলন’-এর সহ-সভাপতি মুহাম্মাদ আফযাল হোসাইন, উপযেলা ‘আন্দোলন’-এর সাধারণ সম্পাদক মামূনুর রশীদ ও প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আব্দুল হাকীম।

শীতবস্ত্র বিতরণ

নীলফামারী-পশ্চিম ৩১শে ডিসেম্বর শুক্রবার : অদ্য বাদ জুম‘আ নীলফামারী-পশ্চিম সাংগঠনিক যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে কেন্দ্রীয় সমাজকল্যাণ কার্যক্রমের অংশ হিসাবে যেলার সদর থানাধীন পলাশবাড়ী, রামগঞ্জ, চড়াইখোলা ও খোকসাবাড়ীতে শীতার্ত গরীব-অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র হিসাবে ২০০টি চাদর এবং যেলার নিজ উদ্যোগ ৪০টি কম্বল বিতরণ করা হয়। উক্ত শীতবস্ত্র বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন যেলা ‘আন্দোলন’-এর সভাপতি ডা. মুস্তাফীযুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুছ ছামাদ, অর্থ সম্পাদক ফযলুল হক, যেলা ‘যুবসংঘ’-এর সভাপতি রশীদুল ইসলাম প্রমুখ।

কুড়িগ্রাম-দক্ষিণ ৬ই জানুয়ারী বৃহস্পতিবার : অদ্য বেলা ১১-টা হ’তে পরপর তিনদিন কুড়িগ্রাম-দক্ষিণ সাংগঠনিক যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে কেন্দ্রীয় সমাজকল্যাণ কার্যক্রমের অংশ হিসাবে যেলার সদর থানাধীন চর যাত্রাপুর, রৌমারী থানাধীন চরঘুঘুমারী, উলিপুর থানাধীন বেগমগঞ্জ ও রাজারহাট থানাধীন সরিষাবাড়ীতে শীতার্ত গরীব-অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র হিসাবে ২৫০টি চাদর বিতরণ করা হয়। উক্ত শীতবস্ত্র বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক মাহফূযুল হক, সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসাইন, অর্থ সম্পাদক আশরাফ আলী ও যেলা ‘যুবসংঘ’-এর সাধারণ সম্পাদক মুজীবুর রহমান প্রমুখ।

রাজশাহী ১৮ই জানুয়ারী মঙ্গলবার : ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর সমাজকল্যাণ কার্যক্রমের অংশ হিসাবে ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’ ও ‘বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘ’ রাজশাহী মহানগরীর উদ্যোগে গত ১৮ই জানুয়ারী মঙ্গলবার ফজরের আযানের সময় থেকে নগরীর নওদাপাড়া, ভাঁড়ালীপাড়া, ছোটবনগ্রাম, চকপাড়া, ভদ্রা, রেলস্টেশন, রেলগেটসহ বিভিন্ন বস্তি এলাকায় শীতার্ত গরীব-অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র হিসাবে ২০০টি চাদর বিতরণ করা হয়। উক্ত শীতবস্ত্র বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন আল-মারকাযুল ইসলামী আস-সালাফী, নওদাপাড়া, রাজশাহীর শিক্ষক ও আত-তাহরীক টিভির প্রোগ্রাম ডিরেক্টর মুহাম্মাদ শরীফুল ইসলাম, রাজশাহী-সদর সাংগঠনিক যেলা ‘যুবসংঘ’-এর সভাপতি ফায়ছাল মাহমূদ, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ রাসেল, ‘হাদীছ ফাউন্ডেশন বাংলাদেশ’-এর আইটি সহকারী আবুল বাশার ও মুহাম্মাদ রেযওয়ান প্রমুখ।

পঞ্চগড় ২৪শে জানুয়ারী সোমবার : অদ্য বাদ আছর পঞ্চগড় যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে কেন্দ্রীয় সমাজকল্যাণ কার্যক্রমের অংশ হিসাবে যেলার সদর থানাধীন হাড়িভাসা, টুনিরহাট, খাসমহল, খানপুকুর, খোলাপাড়া ও বোদা উপযেলাধীন মৌলভীপাড়া, ফুলতলা, সাহেবপাড়া ও ডাঙ্গাপাড়ায় শীতার্ত গরীব-অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র হিসাবে ১০০টি কম্বল বিতরণ করা হয়। উক্ত শীতবস্ত্র বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুহাম্মাদ যয়নুল ইসলাম, সাধারণ সম্পাদক মুহাম্মাদ ছাদেকুল বারেক, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ শামীম প্রধান, অর্থ সম্পাদক মুহাম্মাদ আব্দুল লতীফ, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাযহারুল ইসলাম প্রধান, দফতর সম্পাদক মুহাম্মাদ ইব্রাহীম প্রধান, যেলা ‘যুবসংঘ’-এর সভাপতি মোযাহার আলী ও সাধারণ সম্পাদক রশীদুল ইসলাম প্রমুখ।

কুড়িগ্রাম-উত্তর ১লা ফেব্রুয়ারী মঙ্গলবার : অদ্য বাদ যোহর কুড়িগ্রাম-উত্তর সাংগঠনিক যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে কেন্দ্রীয় সমাজকল্যাণ কার্যক্রমের অংশ হিসাবে যেলার ভুরুঙ্গামারী উপযেলাধীন বলদিয়া ও চরধাউড়ারকুটির বিভিন্ন এলাকায় শীতার্ত গরীব-অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র হিসাবে ৩৭টি কম্বল বিতরণ করা হয়। উক্ত শীতবস্ত্র বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুহাম্মাদ সোহরাব হোসাইন ও সাধারণ সম্পাদক লোকমান হোসাইন প্রমুখ।

নীলফামারী-পূর্ব ২রা ফেব্রুয়ারী বুধবার : অদ্য বেলা ১১-টায় নীলফামারী-পূর্ব যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে কেন্দ্রীয় সমাজকল্যাণ কার্যক্রমের অংশ হিসাবে যেলার জলঢাকা উপযেলার পূর্ব বালাগ্রাম -কাশিনাথপুরের বিভিন্ন এলাকায় শীতার্ত গরীব-অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র হিসাবে ১০০টি কম্বল বিতরণ করা হয়। উক্ত শীতবস্ত্র বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুহাম্মাদ সিরাজুল ইসলাম, সহ-সভাপতি মাওলানা আমানাতুল্লাহ, অর্থ সম্পাদক মুহাম্মাদ হাবীবুর রহমান, প্রচার সম্পাদক ডা. সাঈদুর রহমান, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুহাম্মাদ শহীদুল ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক মুহাম্মাদ মুকীমুদ্দীন, যুববিষয়ক সম্পাদক মোকছেদ আলী, দফতর সম্পাদক যিয়াউর, যেলা ‘যুবসংঘ’-এর সভাপতি আশরাফুল ইসলাম প্রমুখ।

ঠাকুরগাঁও ১০ই ফেব্রুয়ারী বৃহস্পতিবার : অদ্য রাত ৯-টায় ঠাকুরগাঁও যেলা ‘আন্দোলন’-এর উদ্যোগে কেন্দ্রীয় সমাজকল্যাণ কার্যক্রমের অংশ হিসাবে যেলার হরিপুর উপযেলাধীন হরিপুর বাজার, বনগাঁও, চৌরঙ্গী ও রাণী শংকৈল উপযেলাধীন ধিহট, রাউটনগর ও নলতৈড়ে শীতার্ত গরীব-অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র হিসাবে ১০৯টি কম্বল বিতরণ করা হয়। উক্ত শীতবস্ত্র বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুহাম্মাদ যিয়াউর রহমান,  যেলা ‘যুবসংঘ’-এর সভাপতি মুহাম্মাদ আফতাবুদ্দীন ও অর্থ সম্পাদক মুহাম্মাদ ফারূক প্রমুখ।






দেশব্যাপী যেলা কমিটি সমূহ পুনর্গঠন (আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ)
কমিটি গঠন (বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘ) কক্সবাজার
যুবসংঘ
দেশব্যাপী যেলা কমিটি সমূহ পুনর্গঠন
প্রখ্যাত মুহাদ্দিছ ও ধর্মতাত্ত্বিক ড. মুহাম্মাদ যিয়াউর রহমান আ‘যমী-এর মৃত্যু
প্রকৃত ইসলামী শিক্ষাই সমাজে শান্তি আনতে পারে - -আমীরে জামা‘আত
ব্লাড গ্রুপিং ও ক্যাম্পিং
মৃত্যু সংবাদ : মুমতাযুদ্দীন (কক্সবাজার মহানগরীর কর্মী), জনাব মাষ্টার হাশিমুদ্দীন সরকার (কুষ্টিয়া-পূর্ব সাংগঠনিক যেলার সভাপতি ও শূরা সদস্য)
বন্যাত্রাণ বিতরণ
ভিডিও কনফারেন্স (আহলেহাদীছ আন্দোলন, সঊদী আরব শাখা)
মাসিক ইজতেমা
চলে গেলেন নেপালের বর্ষীয়ান আহলেহাদীছ আলেম মাওলানা আব্দুল হান্নান ফায়যী
আরও
আরও
.