৩. ১ম বর্ষ ৩য় সংখ্যা ‘আত-তাহরীক’ আত্মপ্রকাশের ছুবহে ছাদিকে হৃদয় নিংড়ানো কৃতজ্ঞতা জ্ঞাপন করছি মহান কারুণিক আল্লাহ পাকের হুযূরে, যাঁর অফুরন্ত রহমতে আমরা আমাদের প্রিয় পত্রিকার প্রথম সরকারী রেজিস্ট্রেশন হাতে পেয়েছি, আল-হামদুলিল্লাহ। আজ আমরা স্মরণ করছি আমাদের প্রথম প্রকাশিত ‘তাওহীদের ডাক’ মাসিক মুখপত্রকে। ‘শত ফুল ফুটতে দাও’ এই আহবান রেখে ১৯৮৫ সালের জানুয়ারী-ফেব্রুয়ারী ১ম যুগ্ম সংখ্যা বের হওয়ার পরপরই সরকারী রেজিস্ট্রেশন হওয়ার মুখে বিশেষ মহলের গোপন হস্তক্ষেপে যা বন্ধ হয়ে যায়। তার দীর্ঘ এক যুগ পরে নতুন নামে ও নতুন আঙ্গিকে প্রকাশিত হচ্ছে মাসিক ‘আত-তাহরীক’। ‘ইসলামের নির্ভেজাল সত্যকে জনসমক্ষে তুলে ধরার যে প্রতিজ্ঞা’ নিয়ে সেদিন ‘তাওহীদের ডাক’ আত্মপ্রকাশ করেছিল, সেই একই প্রতিজ্ঞা নিয়ে ‘আত-তাহরীক’ তার নবযাত্রা শুরু করেছে। নির্ভেজাল তাওহীদের প্রচার ও প্রতিষ্ঠা এবং জীবনের সর্বক্ষেত্রে কিতাব ও সুন্নাতের যথাযথ অনুসরণের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন করাই আমাদের চূড়ান্ত লক্ষ্য। সেই লক্ষ্যে উত্তরণের বন্ধুর পথ পাড়ি দেওয়ার জন্য আমরা আল্লাহর রহমতের ভিখারী।

বিগত দুই সংখ্যার ৪০ পৃষ্ঠার স্থলে এবারের সংখ্যা ৪৮ পৃষ্ঠা করা হ’ল। পরবর্তীতে পৃষ্ঠা সংখ্যা আরও বৃদ্ধি করার ইচ্ছা রইল। গতবারের ১৪টি বিভাগের সাথে এবারে আরেকটি যোগ করে মোট ১৫টি বিভাগ করা হ’ল।

পরিশেষে যে মহান প্রভুর মঙ্গল ইচ্ছায় সরকারী রেজিস্ট্রেশন নিয়ে ‘আত-তাহরীক’ তার ৩য় সংখ্যায় পদার্পণ করল, সেই আল্লাহর উদ্দেশ্যে জানাই লাখো সিজদায়ে শুক্র। আল্লাহুম্মা আমীন!






পতিতাবৃত্তি বন্ধ করুন - প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব
দর্শনীয় স্থানগুলি শিক্ষণীয় স্থান রূপে গড়ে তুলুন! - প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব
ঈদুল আযহা সমাগত - প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব
ধর্ম দর্শন - প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব
নির্বাচনী দ্বন্দ্ব নিরসনে আমাদের প্রস্তাব - প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব
রামাযান ও বর্ষবরণ - প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব
জাতীয় সংসদ নির্বাচন - প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব
ইসলামের বিজয় অপ্রতিরোধ্য - প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব
ভেসে গেল স্বপ্নসাধ! - প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব
সত্য-মিথ্যার মানদন্ড - প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব
নাস্তিক্যবাদ - প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব
বিশ্বজিৎ ও আমরা - প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব
আরও
আরও
.