সোনামণিদের পাতা

গত সংখ্যার সাধারণ জ্ঞান (কুরআন বিষয়ক)-এর সঠিক উত্তর

১. সূরা ইখলাছ।

২. সূরা কাফিরূণ।

৩. সূরা বাক্বারার ২৮২ নং আয়াত।

৪. খলীল আহমাদ আল-ফারাহীদী।

৫. ৩,২৩,৬৭১টি।

গত সংখ্যার  মেধা পরীক্ষার (ধাঁধা)-এর সঠিক উত্তর

১. পুকুর।             ২. ছায়া।              ৩. নৌকা।

৪. মেঘ।              ৫. জিহবা।

চলতি সংখ্যার সাধারণ জ্ঞান (ইসলামী)

১. রাসূল (ছাঃ) কোন ছাহাবীর নিকট থেকে কুরআন তেলাওয়াত শুনেছেন?

২. পুরুষদের মধ্যে কাকে রাসূল (ছাঃ) অত্যধিক ভালবাসতেন?

৩. কোন ছাহাবী নবী করীম (ছাঃ)-এর কবর খনন করেছিলেন?

৪. কোন মহিলা ছাহাবীকে আল্লাহ তা‘আলা জিবরীল মারফত সালাম পাঠিয়েছেন?

৫. কোন নারী জান্নাতবাসী নারীদের সর্দার হবেন?

 সংগ্রহে : ইবরাহীম খলীল

রসূলপুর, কামারখন্দ, সিরাজগঞ্জ।

চলতি সংখ্যার সাধারণ জ্ঞান (সমুদ্র সৈকত)

১. বিশ্বের বৃহত্তম সমুদ্র সৈকত কোনটি?

২. কক্সবাজার সমুদ্র সৈকতের আয়তন কত?

৩. বাংলাদেশের কোন সমুদ্র সৈকত থেকে সূর্যোদয় ও সূর্যাস্ত দেখা যায়?

৪. কুয়াকাটা সমুদ্র সৈকত কোন যেলায় অবস্থিত?

৫. কুয়াকাটা সমুদ্র সৈকতের আয়তন কত?

সংগ্রহে : মুহাম্মাদ আবু সাঈদ

সহ-পরিচালক, সোনামণি, সিরাজগঞ্জ।

সোনামণি সংবাদ

বাড়ীগ্রাম, বাগমারা, রাজশাহী ৩০শে মে শুক্রবার : অদ্য বাদ আছর বাড়ীগ্রাম চৌধুরীপাড়া আহলেহাদীছ জামে মসজিদে এক সোনামণি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। সোনামণি রাজশাহী-উত্তর সাংগঠনিক যেলার পরিচালক ডা. মুহাম্মাদ মুহসিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষণে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সোনামণি কেন্দ্রীয় পরিচালক আব্দুল হালীম বিন ইলিয়াস। অন্যান্যের মধ্যে প্রশিক্ষণ প্রদান করেন হাটগাঙ্গোপাড়া এলাকা ‘যুবসংঘ’-এর সাবেক সহ-সভাপতি আলমগীর হোসাইন ও অত্র এলাকার সোনামণি সহ-পরিচালক আমজাদ হোসাইন। অনুষ্ঠানে কুরআন তেলাওয়াত করে মাঈনুল ইসলাম ও জাগরণী পরিবেশন করে ইসমাঈল আলম। অনুষ্ঠান পরিচালনা করে বাগমারা উপযেলার সোনামণি সহ-পরিচালক হাফেয শহীদুল ইসলাম।

সোনাপুর, মহাদেবপুর, নওগাঁ ২রা জুন সোমবার : অদ্য বাদ যোহর সোনাপুর আহলেহাদীছ জামে মসজিদে সোনামণি কেন্দ্রীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৪ উপলক্ষে এক সোনামণি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। অত্র শাখা ‘আন্দোলন’-এর সভাপতি আব্দুল মাজেদের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষণে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সোনামণি কেন্দ্রীয় পরিচালক আব্দুল হালীম বিন ইলিয়াস। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সোনামণি কেন্দ্রীয় সহ-পরিচালক ওবায়দুল্লাহ ও যেলা ‘আন্দোলন’-এর সহ-সভাপতি আফযাল হোসাইন। অনুষ্ঠানে কুরআন তেলাওয়াত করে মতীউর রহমান ও ইসলামী জাগরণী পরিবেশন করে মীযানুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন যেলা সোনামণি সহ-পরিচালক আব্দুর রহমান।

পাবনা ৬ই জুন শুক্রবার : অদ্য বাদ আছর শহরের চাঁদমারী আহলেহাদীছ জামে মসজিদে সোনামণি পাবনা যেলার উদ্যোগে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা বেলালুদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সোনামণি কেন্দ্রীয় পরিচালক আব্দুল হালীম বিন ইলিয়াস। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যেলা ‘যুবসংঘ’-এর সভাপতি এস.এম. তারিক হাসান ও সহ-সভাপতি সারোয়ার আহমাদ। অনুষ্ঠান পরিচালনা করেন যেলা ‘যুবসংঘ’-এর সাংগঠনিক সম্পাদক গুলযার। অনুষ্ঠান শেষে যেলা সোনামণি পরিচালনা পরিষদ পুনর্গঠন করা হয়।