সংগঠন সংবাদ


আন্দোলন

কেন্দ্রীয় প্রশিক্ষণ’১২ সমাপ্ত
‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর উদ্যোগে কেন্দ্রীয় পরিষদ সদস্য, সাধারণ পরিষদ সদস্য ও যেলা কর্মপরিষদ সদস্য সমন্বিত কেন্দ্রীয় প্রশিক্ষণ তিন ব্যাচে গত ১৪-১৫, ২১-২২ ও ২৮-২৯ জুন রোজ বৃহস্পতি ও শুক্রবার দারুল ইমারত আহলেহাদীছ, নওদাপাড়া, রাজশাহীতে অনুষ্ঠিত হয়। ১ম দিন বৃহস্পতিবার সকাল ৮-টায় শুরু হয়ে ২য় দিন শুক্রবার জুম‘আ পর্যন্ত ধারাবাহিকভাবে প্রশিক্ষণ অব্যাহত থাকে। ১ম ব্যাচে গত ১৪-১৫ জুন তারিখে অংশগ্রহণকারী যেলা সমূহ ছিল- ঢাকা, গাযীপুর, নরসিংদী, সিলেট, কুমিল­া, চট্টগ্রাম, ময়মনসিংহ, টাঙ্গাইল, জামালপুর-উত্তর, জামালপুর-দক্ষিণ ও রাজশাহী। ২য় ব্যাচে ২১-২২জুন অংশগ্রহণকারী যেলা সমূহ ছিল- সাতক্ষীরা, খুলনা, যশোর, পিরোজপুর, কুষ্টিয়া-পূর্ব, কুষ্টিয়া-পশ্চিম, ঝিনাইদহ, গোপালগঞ্জ, মেহেরপুর ও রাজবাড়ী। ৩য় ব্যাচে গত ২৮-২৯ জুন অংশগ্রহণকারী যেলা সমূহ ছিল- চাঁপাই নবাবগঞ্জ, নাটোর, পাবনা, সিরাজগঞ্জ, বগুড়া, গাইবান্ধা-পূর্ব, গাইবান্ধা-পশ্চিম, দিনাজপুর-পূর্ব, দিনাজপুর-পশ্চিম, রংপুর, লালমণিরহাট, নীলফামারী, নওগাঁ, জয়পুরহাট।
মুহতারাম আমীরে জামা‘আত প্রফেসর ডঃ মুহাম্মাদ আসাদুল­াহ আল-গালিব-এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষণে পূর্ব নির্ধারিত বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রধান উপদেষ্টা প্রফেসর মুহাম্মাদ নযরুল ইসলাম, কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম, গবেষণা ও প্রকাশনা সম্পাদক অধ্যাপক আব্দুল লতীফ, অর্থ সম্পাদক বাহারুল ইসলাম, সাহিত্য ও পাঠাগার সম্পাদক অধ্যাপক সিরাজুল ইসলাম, দফতর ও যুববিষয়ক সম্পাদক অধ্যাপক আমীনুল ইসলাম, প্রচার ও প্রশিক্ষণ সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, ‘আন্দোলন’-এর মজলিসে শূরা সদস্য অধ্যাপক ফারূক আহমাদ, মাওলানা জাহাঙ্গীর আলম ও ড. মুহাম্মাদ কাবীরুল ইসলাম, নাটোর যেলা ‘আন্দোলন’-এর সভাপতি ড. মুহাম্মাদ আলী, সাতক্ষীরা যেলা ‘আন্দোলন’-এর সাধারণ সম্পাদক মাওলানা আলতাফ হোসাইন, পিরোজপুর যেলা ‘আন্দোলন’-এর সভাপতি অধ্যাপক আব্দুল হামীদ, রাজশাহী যেলা প্রশিক্ষণ সম্পাদক ও গোদাগাড়ী এলাকা ‘আন্দোলন’-এর সভাপতি অধ্যাপক দুররুল হুদা, হাফেয আখতার মাদানী (নওগাঁ), ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় মোবাল্লেগ মুহাম্মাদ শরীফুল ইসলাম, আল-মারকাযুল ইসলামী আস-সালাফী, নওদাপাড়া, রাজশাহীর ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আব্দুর রায্যাক বিন ইউসুফ, মুহাদ্দিছ মাওলানা আব্দুল খালেক সালাফী, শিক্ষক মাওলানা রুস্তম আলী, মাওলানা ফযলুল করীম প্রমুখ। প্রশিক্ষণ পরিচালনা করেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন। প্রথম দিন বাদ এশা উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় দিন শুক্রবার সকাল ১০-টায় প্রশিক্ষণের মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হয়।
দু’দিন ব্যাপী এই প্রশিক্ষণে মুহতারাম আমীরে জামা‘আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল­াহ আল-গালিব বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণার্থীদের প্রশ্নের উত্তর দেন। প্রশিক্ষণার্থীদের মধ্যে থেকে অনেকেই এরূপ প্রশিক্ষণের অধিক প্রয়োজনীয়তার উপর আগ্রহ ব্যক্ত করে নাতিদীর্ঘ বক্তব্য পেশ করেন।
আলোচনা সভা
কেশরহাট, মোহনপুর, রাজশাহী ৮ জুলাই, শনিবার : অদ্য বাদ আছর ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’ ও ‘বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘ’ রাজশাহী যেলার উদ্যোগে কেশরহাট আহলেহাদীছ জামে মসজিদে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রাজশাহী-উত্তর সাংগঠনিক যেলা ‘যবসংঘ’-এর সভাপতি মুহাম্মাদ আফাযুদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আল-মারকাযুল ইসলামী আস-সালাফী, নওদাপাড়া, রাজশাহীর ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আব্দুর রায্যাক বিন ইউসুফ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় মুবাল্লেগ মুহাম্মাদ শরীফুল ইসলাম ও মোহনপুর উপযেলা ‘আন্দোলন’-এর সভাপতি মাওলানা দুররুল হুদা।

যুবসংঘ

আলোচনা সভা
সিধাইড়, তানোর, রাজশাহী ২০ জুন, বুধবার : অদ্য বাদ আছর ‘বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘ’ তানোর এলাকার উদ্যোগে সিধাইড় আহলেহাদীছ জামে মসজিদে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অত্র মসজিদের পেশ ইমাম মুহাম্মাদ আব্দুর রায্যাকের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় মুবাল্লেগ মুহাম্মাদ শরীফুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাজশাহী-উত্তর সাংগঠনিক যেলা ‘যবসংঘ’-এর সহ-সভাপতি মুহাম্মাদ আশরাফুল ইসলাম।
বড়গাছী, পবা, রাজশাহী ২৫ জুন, সোমবার : অদ্য বাদ আছর ‘বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘ’ বড়গাছী এলাকার উদ্যোগে বড়গাছী উত্তরপাড়া আহলেহাদীছ জামে মসজিদে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রাজশাহী-উত্তর সাংগঠনিক যেলা ‘যুবসংঘ’-এর সাধারণ সম্পাদক মুহাম্মাদ মুস্তাকীমের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় দফতর ও যুববিষয়ক সম্পাদক অধ্যাপক আমীনুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ‘যুবসংঘ’-এর কেন্দ্রীয় সভাপতি মুযাফ্ফর বিন মুহসিন ও ‘আন্দোলন’-এর কেন্দ্রীয় মুবাল্লেগ মুহাম্মাদ শরীফুল ইসলাম।
ইসলাম গ্রহণ
রাজশাহী যেলার শাহমখদুম থানাধীন ভোলাবাড়ী গ্রামের মৃত বামু সরদারের ছেলে সাঁওতাল সম্প্রদায়ের শ্রী অর্জুন কুমার (১৬) গত ১২ জুলাই রাজশাহী জেলার নোটারী পাবলিক এডভোকেট আব্দুল মুত্তালিবের অফিসে এফিডেভিট-এর মাধ্যমে ইসলাম গ্রহণ করে। এই দিন বিকাল সাড়ে ৪-টায় আল-মারকাযুল ইসলামী আস-সালাফী, নওদাপাড়া, রাজশাহীর পূর্ব পার্শ্বস্থ ভবনে কালেমা শাহাদত পাঠের মাধ্যমে ইসলাম গ্রহণ করান মুহতারাম আমীরে জামা‘আতের নির্দেশক্রমে অত্র মাদরাসার মুহাদ্দিছ মাওলানা আব্দুল খালেক সালাফী। এ সময়ে উপস্থিত ছিলেন ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর দফতর ও যুববিষয়ক সম্পাদক অধ্যাপক আমীনুল ইসলাম। পরে তিনি ও তার দুই মুসলমান সাথী যুবক মুহতারাম আমীরে জামা‘আতের অফিসে এলে তিনি তাদেরকে ইসলামের মৌল বিশ্বাস তথা তাওহীদ ও রিসালাত সম্পর্কে বিশদভাবে বুঝিয়ে দেন ও তাদের জন্য দো‘আ করেন। উল্লেখ্য যে, ইতিপূর্বে নাটোরের বনপাড়া থেকে জনৈক খৃষ্টান পদার্থ বিদ্যার অধ্যাপক সপরিবারে এবং কক্সবাজার থেকে জনৈক বৌদ্ধ যুবক এসে আমীরে জামা‘আতের নিকট ইসলাম কবুল করেন। ফালিল্লাহিল হাম্দ।

 

HTML Comment Box is loading comments...